অবশেষে নত হল ভারতীয় বোর্ড

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

অবশেষে হার মানতে হল পরাক্রমশালী ভারীয় ক্রিকেট বোর্ডকে। উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির উইকেটকিপিং গ্লাভস থেকে সেনাবাহিনীর প্রতীক সরিয়ে ফেলতে রাজি হয়েছে তারা। ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনো চাপ কিংবা অনুরোধে কাজ হলো না। রোববার লন্ডনের কেনিংটন ওভালে পরিবর্তিত গ্লাভস পরেই মাঠে নামছেন ভারতকে বিশ্বকাপ জেতানে সাবেক এ অধিনায়ক।

বিষয়টি নিশ্চিত করে খবর দিয়েছে ক্রিকইনফো।

গত ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশেষ চিহ্ন আঁকা গ্লাভস পরে খেলতে নামায় তীব্র সমালোচনার মুখে পড়েন ধোনি। গত বুধবার বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে সেনাবাহিনীর প্রতীক আঁকা উইকেটকিপিং গ্লাভস পরে মাঠে নামেন তিনি।নামেন সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে ধোনির ভক্তরা প্রশংসা করলেও গ্লাভস থেকে ভারতীয় সেনাবাহিনীর 'ফ্লাইং ড্যাগার' প্রতীক সরানোর জন্য বিসিসিআইকে অনুরোধ জানায় আইসিসি। কিন্তু সেই অনুরোধ না মেনে উল্টো ধোনির ওই গ্লাভস ব্যবহারের অনুমতির জন্য আবেদন করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

শুক্রবার ভারতীয় বোর্ডের সিএও বিনোদ রায় বলেন, রোববারের ম্যাচে সেনাবাহিনীর প্রতীক লাগানো গ্লাভস পরেই ধোনি মাঠে নামবেন।

কিন্তু কোনো কিছুতেই কাজ হল না! আইসিসির নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক টুর্নামেন্টে কোনো ক্রিকেটার তাদের খেলার সরঞ্জাম বা পোশাকে এমন কোনো বার্তা থাকবে না যা ব্যবসায়ীক, রাজনীতি, ধর্ম কিংবা জাতিগত বার্তা বহন করে। অর্থাৎ ধোনির কিপিং গ্লাভসে 'বলিদান' প্রতীক আইসিসির নিয়মকে লঙ্ঘন করছে। আর আইসিসিও এ ব্যাপারে ছাড় দিতে রাজি নয়। শেষ পর্যন্ত তাই হার মানতেই হল ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। তাই  এখনো কিপিংগ্লাভস পরে মাঠে নামেননি ধোনি। তবে ম্যাচের আগে অনুশীলনের সময় তাকে পরিবর্তির গ্লাভস পরা অবস্থায় দেখা গেছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।