ব্রেকিং নিউজ

সময় সংবাদের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তার দাফন সম্পন্ন

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

সময় সংবাদের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তার দাফন সম্পন্ন হয়েছে। জন্মস্থান নীলফামারী শহরের মাস্টারপাড়ায় তার বাড়িতে পৌছালে শোকবিহ্ববল পরিস্থিতি সৃষ্টি হয়। বন্ধু-স্বজন, সহপাঠি-সহকর্মী, বিভিন্ন রাজনৈতিক নেতা, শিক্ষক, শিল্প-সাহিত্য সংস্কৃতি অঙ্গণের লোকজন তাঁর জানাযা ও দাফনে অংশ নেন। 

উত্তরের ছোট্ট শহর নীলফামারীর মাস্টারপাড়ার বাড়িতে মরদেহবাহী গাড়ী এসে থামতেই ভিড় করেন বন্ধু-স্বজনেরা। শুধু সহকর্মী বা পরিবারের নন, ছিলেন সকলের শ্রদ্ধা-ভালোবাসার ব্যক্তি। তাই অবেলায় তার চলে যাওয়া মেনে নিতে পারছেন না কেউ।

জাকারিয়া মুক্তা ১৯৬৮ সালের ২০ এপ্রিল জন্মগ্রহণ করেন। স্থানীয় গভমেন্ট স্কুল থেকে মাধ্যমিক পাশের পর ভর্তি হন নীলফামারী সরকারি কলেজে। পড়ালেখার সঙ্গে সঙ্গে সাংবাদিকতা শুরু করেন। একজন প্রগতিশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলেন। এক পর্যায়ে তিনি ঢাকায় যান। সেখানে মুদ্রা নামে একটি সাপ্তাহিক কাগজ দিয়ে শুরু করে সময় টিভির জন্মলগ্ন থেকে জীবনের শেষদিন পর্যন্ত সময় টিভির জ্যেষ্ঠ বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সাংবাদিকতার দীর্ঘ পথচলায় জাকারিয়া মুক্তা পেশাদার সাংবাদিকতার শিক্ষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। অনেক প্রথিতযশা সাংবাদিকের দীক্ষাগুরু তিনি।

শনিবার বিকেল পর্যন্ত সময় টিভির বার্তা কক্ষে কাজ করে বাসায় ফেরেন। সন্ধ্যায় অসুস্থ বোধ করায় তাকে রাজধানীর নিউরোসায়েন্স হসপিটালে নেয়া হয়। কিন্তু তার আগেই মারা যান তিনি। রোববার নীলফামারীর ডাক বাংলো কবরস্থানে জানাযা শেষে দাফন করা হয়।

এই শহরের আলো বাতাসেই বেড়ে উঠেছিলেন সাংবাদিক জাকারিয়া মুক্তা। এখানেই নিলেন চির নিদ্রা। শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে বিদায় জানালো স্বজন প্রিয়জনরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।