ব্রেকিং নিউজ

ছয় মাসের অথবা নিয়মিত ছাত্রদের দিয়ে কমিটি চায় ছাত্রদল

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

ছয় মাসের জন্য স্বল্পকালীন অথবা নিয়মিত ছাত্রদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনের দাবি জানিয়েছে সংগঠনটির বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

আজ শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা এ দাবি জানান।

লিখিত বক্তব্যে বিলুপ্ত কমিটির সহসভাপতি ইফতিয়ার রহমান কবির বলেন, দেশের কোনো ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটি নিয়মিত ছাত্রদের দিয়ে গঠিত হয় না। এর মধ্যে ছাত্রদলের নেতৃত্বের বয়স অপরাপর ছাত্র সংগঠনের তুলনায় তুলনামূলকভাবে একটু বেশি।

তিনি বলেন, দুই বছর মেয়াদি কমিটি ৫ বছর চললেও পার্টি কর্ণপাত করল না। দুই বছরের কমিটির মেয়াদ প্রায় ৫ বছর অতিবাহিত হওয়ায় আমরা তারেক রহমানের কাছে ৬ মাসের জন্য একটি ধারাবাহিক কমিটির আবেদন করেছিলাম।

বিপলুপ্ত কমিটির সহ সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, আমাদের দাবি ৬ মাসের জন্য একটি স্বল্প মেয়াদের কমিটি গঠন করা হোক। অথবা নিয়মিত ছাত্রদের দিয়ে কমিটির গঠন করা হোক। ২০০০ সালে এসএসসির বাদ্যবাধকতা তুলে দিতে হবে। কারণ ২০০০ সালে এসএসসি পাস করা একজন ছাত্রের আনুমানিক বয়স ৩৫ বছর। তার মাত্র ২-৩ বছর আগে ৯৮/৯৭/৯৬ সালে এসএসসি পাস করা সদ্য বিলুপ্ত কমিটির সহসভাপতি ও যুগ্ম সম্পাদকরা রয়েছেন।

তিনি বলেন, এই বয়স নির্ধারণের সঙ্গে গভীর ষড়যন্ত্র রয়েছে। সবাইকে বাদ দিয়ে সিন্ডিকেটের ব্যক্তি কেন্দ্রিক বয়স নির্ধারণ ছাত্রদলের লাখো লাখো নেতাকর্মী মোটেও মেনে নিতে পারছে না।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন বলেন, আমাদের দাবি পূরণের জন্য ধারাবাহিকভাবে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। রবিবার আমাদের কর্মসূচি স্থগিত থাকবে। এর মধ্যে দাবি পূরণ না হলে সোমবার থেকে আবার আমাদের অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ, জয়দেব জয়, কবির হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, মফিজুর রহমান আশিক, আবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।