‘মেয়েদের ওপর হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে ’

news-details
জাতীয়

।। ঢাবি প্রতিবেদক ।। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে মেয়েদের ওপর হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ডাকসুর এজিএস ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

ছাত্রীদের ওপর হামলার বিষয়ে জানতে চাইলে সাদ্দাম সাংবাদিকদেরকে বলেন, হামলার প্রশ্নই আসে না। হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে। এসময় ‘গুজব পারদর্শীদতার উপর ভিত্তি করে তথাকথিত ভুঁঁইফোড় সংগঠনের উদ্ভব হয়েছে’ বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাদ্দাম বলেন, তাদের অভিযোগগুলো আকাশ-কুসুম কল্পনা। গতকাল (মঙ্গলবার) আপনারা দেখেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু ভিডিও ছড়িয়েছে। সেখানে দেখবেন, প্রভোষ্টের সাথে যে কথোপকথন হয়েছে, সেখানে সে (নুর) স্বীকার করেছে তার ভুল ছিল, তাদের প্রক্রিয়া ভুল ছিল। 

এসময় তিনি বলেন, বাইরে এসে সে সাংবাদিকদের বলেছে, কোন নারী শিক্ষার্থী সেখানে যায়নি। ভেতরে আমরা ছবি দেখেছি। আবার প্রভোষ্ট অফিসে যখন যায়, তখন ছাত্রী নিয়ে যায়। পরে সে বলে, তার সাথে ছাত্রী ছিল না। তার বক্তব্য স্পষ্ট নয়।

সংবাদ সম্মেলনে ডাকসুর ভিপি নুরুল হক নুর সেখানে তার জনপ্রিয়তা বাড়ানোর জন্য গিয়েছিলেন বলে মন্তব্য করেন সাদ্দাম হোসাইন। এসময় তিনি তাকে (নুর) দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান।

গত সোমবার রাতে মো. ফরিদ হাসানকে পিটিয়ে আহত করার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন। এসময় শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খানসহ কয়েকজনের উপরও হামলার অভিযোগ ওঠে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১টার দিকে অবস্থান কর্মসূচি থেকে সরে যান নুর।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।