সড়ক–রেলের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে সড়ক ও রেলপথের সকল সেতু বা কালভার্টের অবকাঠামো জরিপের নির্দেশ দিয়েছেন। বর্ষার আগেই নড়বড়ে সেতু চিহ্নিত করে যেন সংস্কার করা যায় এ জন্যই এ নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।

একনেক সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের জানান, ২৩ জুন রাতে উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী দেশের রেল ও সড়কপথের সকল সেতু জরিপ করার নির্দেশ দিয়েছেন রেলপথ এবং সড়ক ও জনপথ বিভাগকে। ঝুঁকিপূর্ণ সেতু চিহ্নিত করে বর্ষার আগেই যেন মেরামত করা যায় তাই এ নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী জানান, বিশ্বকাপ ক্রিকেটে আফগানিস্তানকে হারিয়ে বাংলাদেশ দল বিজয় লাভ করায় সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা এবং মুশফিকুর রহিমসহ সকল খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি টাইগারদের খেলার ভূয়সী প্রশংসা করেন। এ ছাড়া সকল পেশাদার খেলোয়াড়রা যেন সব সময় প্রশিক্ষণের সুযোগ পায়, এ জন্য প্রধানমন্ত্রী বিশেষ প্রশিক্ষণ তহবিল গঠনের জন্য অর্থ ও ক্রীড়া মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন।

এম এ মান্নান জানান, প্রধানমন্ত্রী বলেছেন কোনো খেলোয়াড় অবসর গ্রহণের পরেও যেন প্রশিক্ষণের সুযোগ পায়, এ জন্য প্রশিক্ষণ তহবিল গঠন করতে হবে। এতে তারা শরীরের ফিটনেস ধরে রাখতে পারবেন। ফিটনেস ঠিকঠাক থাকলে তাদের অন্য কাজেও লাগানো যাবে। ফলে তারা অবসর গ্রহণের পরে অর্থ কষ্টে ভুগবেন না।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।