জলাবদ্ধতা নিরসনে ড্রেনসমূহ পরিষ্কার করার কাজ চলমান: স্থানীয় সরকারমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম. আবদুল লতিফের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ রাজধানী ঢাকার সারফেস ড্রেন, অগভীর নর্দমাসমূহ নির্মাণ ও রক্ষণাবেক্ষণ করে থাকে। ঢাকা মহানগরীতে জলাবদ্ধতা নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বর্ষা মৌসুম শুরুর আগেই উভয় সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে। জলাবদ্ধতা নিরসনে উভয় সিটিতেই ড্রেনসমূহ নিয়মিত পরিষ্কার করার কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে কালশী ও মুসলিম বাজার খাল পরিষ্কার করা হয়েছে।

চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘সবার জন্য নিরাপদ পানি’ সরকারের এই ভিশনকে বাস্তবায়নের লক্ষ্যে, রাজধানীর সব বস্তিবাসীদের আগামী ডিসেম্বরের মধ্যে বৈধ ও নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থার আওতায় আনা হবে।

তিনি বলেন, গত এক দশকে ঢাকা ওয়াসা তথা বর্তমান আওয়ামী লীগ সরকার প্রতিটি নাগরিকের জন্য নিরাপদ পানি সরবরাহ নিশ্চিতকল্পে ‘ভিশন ২০২১’ অনুযায়ী ‘পরিবেশবান্ধব, টেকসই ও গণমুখী পানি ব্যবস্থাপনা’ বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।