একশ আসনে আসছে তরুণ প্রার্থী

news-details
জাতীয়

৩০০ আসনের ৪০২৩ মনোনয়নপত্র বিক্রি হলেও আওয়ামী লীগ হাইকমান্ড প্রায় ২০০ আসনে প্রায় চূড়ান্ত করে ফেলেছে প্রার্থী। প্রায় একশ' আসনে বাদ পড়ছেন পুরাতন এমপিরা। এসব আসনে জায়গা পাচ্ছেন তরুণ ও নারী

৩০০ আসনের ৪০২৩ মনোনয়নপত্র বিক্রি হলেও আওয়ামী লীগ হাইকমান্ড প্রায় ২০০ আসনে প্রায় চূড়ান্ত করে ফেলেছে প্রার্থী। প্রায় একশ' আসনে বাদ পড়ছেন পুরাতন এমপিরা। এসব আসনে জায়গা পাচ্ছেন তরুণ ও নারী প্রার্থীরা।

৯ নভেম্বর রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে শুরু হয় দলের মনোনয়নপত্র বিক্রি। বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে প্রার্থীরা টানা চারদিন ধরে মনোনয়নপত্র নেন।

দলের পক্ষ থেকে জানানো হয়, এবার মোট ৪০২৩টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার শেষে চুড়ান্তভাবে দলের প্রার্থী ঘোষণা দেবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একজন সদস্য আরটিভি অনলাইনকে জানান,  আড়াই বছর ধরে চলা জরিপের মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের তথ্য নেয়া হয়েছে। সে হিসেবে এবার তিনশোর মধ্যে একশো আসনে প্রার্থী পরিবর্তন হতে পারে। এলাকায় জনপ্রিয় ও আওয়ামী পরিবারের সদস্যদেরই মনোনয়ন দেয়া হবে।

তিনি বলেন, সংসদে সব পেশার প্রতিনিধিত্ব নিশ্চিত করতে এবার খেলোয়ার, মিডিয়া ব্যক্তিত্বসহ বিভিন্ন পেশাজীবীদের মনোনয়ন দেয়া হবে।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First