ব্রেকিং নিউজ

অনশনে ছাত্রলীগের ৯ জন অসুস্থ

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

দাবি পূরণ না হওয়ায় ‘আমরণ অনশন’ শুরুর ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থানরত ছাত্রলীগের পদবঞ্চিতরা। অনশনে এখন পর্যন্ত ৯জন অসুস্থ হয়ে পড়েছেন। তার মধ্যে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার বিকেলে অনশনরত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

এদিকে গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক এবং আন্দোলনকারীদের মুখপাত্র রাকিব হোসেন বলছেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবো। এখনো আমাদের সঙ্গে আওয়ামী লীগ কিংবা ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের কেউ যোগাযোগ করেনি। সবকিছুর বিনিময়ে আমরা প্রাণের ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে চাই।

জানা যায়, অসুস্থদের মধ্যে স্যালাইন দেওয়া হয়েছে ছাত্রলীগের গত কমিটির সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আনন্দ সাহা পার্থ, উপ-প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহকে। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়েছে মুরাদ হায়দার টিপু, সোহাগ ও আব্দুল্লাহর।

পদবঞ্চিতদের দাবিগুলো হলো- প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

এর আগে ২৬ মে বাংলা‌দেশ ছাত্রলী‌গের ক‌মি‌টি‌তে পদব‌ঞ্চিতরা ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের রাজু ভাস্ক‌যের পাদ‌দে‌শে অবস্থান কর্মসূ‌চি শুরু ক‌রে‌ন।

১৩ মে ৩০১ সদ‌স্যের পূর্ণাঙ্গ ক‌মি‌টি ঘোষণা ক‌রে ছাত্রলীগ। একই দিন তার প্রতি‌ক্রিয়ায় মধুর ক্যা‌ন্টি‌নে পদব‌ঞ্চিতরা সংবাদ স‌ম্মেলন কর‌তে গেলে সভাপ‌তি ও সাধারণ সম্পাদকের কর্মীদের মারধ‌রের শিকার হন ১২ জ‌নের ম‌তো নারীনেত্রীসহ পদব‌ঞ্চিত নেতা-কর্মীরা।

প‌রে ১৮ মে রা‌তে টিএস‌সি‌তে আবার হামলার শিকার হন তারা। ওই ঘটনার পর তারা রাজু ভাস্ক‌র্যের পাদ‌দেশে হামলার বিচারসহ ক‌মি‌টি পুনর্গঠ‌নের দা‌বি‌তে অনশন শুরু ক‌রে। পর‌দিন ১৯ মে আওয়ামী লী‌গের সি‌নিয়র নেতা‌দের আশ্বা‌সে অনশন কর্মসূ‌চি স্থ‌গিত ক‌রেন পদব‌ঞ্চিতরা। এরপর ২০ মে মধুর ক্যা‌ন্টি‌নের ঘটনায় পাঁচজন‌কে ব‌হিষ্কার ক‌রে ছাত্রলীগ। মধুর ক্যা‌ন্টি‌নে হামলার ঘটনায় প‌রে ১৯ জন‌কে ব‌হিষ্কার ক‌রার কথা বলে ছাত্রলীগ। পরে সেই সংখ্যা কমিয়ে ১১ জনে আনা হয়। তবে সেই ১১ জ‌নের পদ এখ‌নো শূন্য ক‌রে‌নি সংগঠনটি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।