এরশাদ শঙ্কামুক্ত নন :  জিএম কাদের

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন তার ভাই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

এরশাদের সর্বশেষ অবস্থা জানাতে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, উনার কিডনি কিছু কিছু ফাংশান করছে। সম্পূর্ণভাবে স্বাভাবিক হয়নি। শ্বাসকষ্ট কালকে যেমন ছিল আজকে এমনই আছে। উন্নতি কিংবা অবনতি হয়নি। ফুসফুসে যে পনি জমেছিল তা আগের মতোই আছে। পরিস্থিতির উন্নতি হয়নি। এই পরিস্থিতিতে অবস্থার অবনতি হওয়ার আশঙ্কা থাকে।

৯০ বছর বয়সী এরশাদের রক্তে হিমোগ্লোবিন স্বল্পতা আগেই ছিল, গত ২২ জুন সিএমএইচে ভর্তি হওয়ার পর তার ফুসফুসে সংক্রমণের সঙ্গে দেখা দিয়েছে কিডনির জটিলতা।

এরশাদকে ‘ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে’ রাখার কথা জাতীয় পার্টি এতদিন বলে এলেও সোমবার সকালে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এ কে এম মোস্তফার ফেইসবুক পোস্ট থেকে জানা যায়, তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

মোস্তফা একটি ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, পল্লীবন্ধু এরশাদ স্যারের পাশে কোরআন তেলোয়াত করছেন স্ত্রী বেগম রওশন এরশাদ। আল্লাহ স্যারকে সুস্থ করে দেও।

সোমবার বিকালে হাসপাতালে বিরোধীদলীয় নেতা এরশাদকে দেখে আসার পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের বলেছিলেন, এরশাদ ‘লাইফ সাপোর্টে’ আছেন, তার অবস্থা ‘ক্রিটিক্যাল’।

তবে জিএম কাদের বরাবরই বলে আসছেন, তার ভাইকে অক্সিজেন দেওয়া হচ্ছে, ‘লাইফ সাপোর্ট’ নয়।

মঙ্গলবার এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, লাইফ সাপোর্ট বলতে আমরা যা বুঝি যে- ভেন্টিলেশনের মাধ্যমে, সম্পূর্ণ কৃত্রিমভাবে নিশ্বাস-প্রশ্বাস চালু রাখা, ওই অবস্থায় তিনি (এরশাদ) যাননি। তার অবস্থা আগের মতোই স্থিতিশীল আছে।

জিএম কাদের বলেন, উনি ডাকলে চোখ মেলছেন, তাকাচ্ছেন। ডাক্তারদের ভাষায় উনি তন্দ্রাচ্ছন্ন অবস্থার মধ্যে আছেন। কোনো সময় সজাগ হচ্ছেন, কোনো সময় আবার ঘুমিয়ে যাচ্ছেন। একেবারে সজ্ঞানে আছেন বলা যাবে না, তবে রেসপন্স করছেন। আমি দেখেছি।

এরশাদের পরিস্থিতি সম্পর্কে সঠিক তথ্য জানতে হলে তার আনুষ্ঠানিক ব্রিফিংয়ের ওপর ভরসা করতে সাংবাদিকদের প্রতি অনুরোধ করেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

তিনি বলেন, “প্রয়োজন হলে আইএসপিআর ব্রিফ করবে। তবে এখন পর্যন্ত আমাদের সোর্সটাকেই জেনুইন সোর্স ধরে নেবেন। যদি কোনো খারাপ খবর থাকে আমরা সঙ্গে সঙ্গে জানাব। বাকি সময়ে ধরে নিতে হবে যে উনি স্থিতিশীল অবস্থার মধ্যে আছেন।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও উপস্থিত ছিলেন এ সংবাদ সম্মেলনে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।