রাজধানীর ৩ রুটে রিকশা চলাচল বন্ধ ৭ জুলাই থেকে

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, 'আগামী ৭ জুলাই থেকে রাজধানীর কুড়িল-সায়েদাবাদ, গাবতলী-আজিমপুর ও সায়েন্সল্যাব-শাহবাগ রুটে রিকশা চলাচল বন্ধ থাকবে।'

বুধবার রাজধানীর নগর ভবনে মেয়রের সভাপতিত্বে ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা আনয়নে গঠিত কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মেয়র বলেন, 'ঢাকা শহরের সড়কে যানবাহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ডিটিসি এর একটি কমিটি গঠিত হয়েছে। আজ সেই কমিটির প্রথম বৈঠক ছিল। বৈঠকে ঢাকা শহরের বিভিন্ন সড়ক থেকে রিকশা, লেগুনা, হিউম্যান হলারসহ বিভিন্ন অবৈধ এবং অনুমোদনহীন যানবাহন চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

ডিটিসি এর এই কমিটির সিদ্ধান্ত মোতাবেক এরই অংশ হিসেবে রাজধানীর কুড়িল থেকে খিলগাঁও, রামপুরা হয়ে সায়দাবাদ এবং গাবতলী থেকে আসাদগেট মিরপুর রোড হয়ে আজিমপুর ও সাইন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত সড়কে রিকশাসহ অন্য সব অবৈধ যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী রবিবার (৭ জুলাই) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানিয়েছেন মেয়র।

এ সময় ডিএমপি পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।