ব্রেকিং নিউজ

রাজপথে বিএনপির গণআন্দোলনের হুঁশিয়ারি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না হলে রাজপথে গণআন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের যখন ওষ্ঠাগত তখন কোনো কারণ ছাড়াই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধি দেশের মানুষের ওপর যেন ‘মরার ওপর খাঁড়ার ঘা’।

আজ বুধবার দুপুর ১২টায় গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলের পর সংক্ষিপ্ত পথসভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

রিজভী বলেন, জনগণের পকেট কেটে সরকারি লোকদেরকে অবৈধ অর্থ উপার্জনের সুযোগ করে দিতেই জনগণের ওপর গ্যাসের মূল্যবৃদ্ধির অনৈতিক ও অমানবিক সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে। এ ধরনের নিষ্ঠুর আদেশের ফলে সাধারণ মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। আমরা সরকারের এই বেআইনি সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

অভিযোগ করে বলেন, অবৈধ উপায়ে ক্ষমতা দখল এবং সেই ক্ষমতা দীর্ঘ মেয়াদে ভোগ করার মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করতেই গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১০ মাস আগেই মিথ্যা ও সাজানো মামলায় জড়িয়ে সরকার অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে।

তিনি এ সময় বলেন, আমি আবারও অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এর আগে মিছিলে অংশ নেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক এ জি এম শামসুল হক, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক সাইফুর রহমান মিহির প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।