ব্রেকিং নিউজ

সব অপরাধের দ্রুত বিচার দাবি নাসিমের

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

সব অপরাধের মামলার দ্রুত বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সব অপরাধের বিচার হচ্ছে। নিম্ন আদালতে বিচারের পর সেটা উচ্চ আদালতে আটকে যাচ্ছে, সময় লাগচ্ছে। আমি আইনমন্ত্রীকে বলবো উচ্চ আদালতে এ বিচারগুলো দ্রুত করার ব্যবস্থা করেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৪ জুলাই) বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে চলমান রাজনীতি বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান মোহাম্মদ নাসিম।

দুপুরে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

নাসিম আরও বলেন, শুনলাম কয়েকটি রাজনৈতিক দল গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে হরতাল ডেকেছে। হরতালের রাজনীতি এখন ভোতা হয়ে গেছে। হরতাল দিয়ে নৈরাজ্য করে, হৈচৈ করে লাভ হবে না। যারা ডেকেছেন তাদের বলবো হরতাল প্রত্যাহার করুন। আপনাদের প্রতিনিধিদের বলেন সংসদে গিয়ে এটা নিয়ে কথা বলতে। আমরাও বলেছি, গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখতে। আমি বিএনপিকে বলবো আপনাদের প্রতিনিধিদের বলেন সংসদে এটা নিয়ে কথা বলতে।

আলোচনা সভায় ১৯৯৪ সালে বিএনপি সরকারের আমলে পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তাকে বহনকারী ট্রেনে গুলির মামলার রায় প্রসঙ্গে নাসিম বলেন, সেদিন শেখ হাসিনাকে হত্যা করার জন্য ট্রেনে বগিতে গুলি চালানো হয়েছিলো। আগে থেকেই বিএনপির লোকজন স্টেশন ঘিরে রেখেছিলো। শেখ হাসিনা তখন বিরোধী দলের নেতা। খুলনা থেকে জনসংযোগ করতে ঈশ্বরদী এসে ট্রেন দাঁড়ালে তিনি দরজার সামনে আসেন। এসময় তাকে লক্ষ্য করে ট্রেনের ওপর গুলি চালানো হয়। দীর্ঘ পড়ে হলেও এ মামলার বিচার হয়েছে। শুধু এ মামলা না বিলম্ব হলেও মানুষ সমস্ত মামলার বিচার পাচ্ছে।

বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এটা মিথ্যা মামলা। আসলে এরা কত বড় ভণ্ড। এত বড় ঘটনাকে বলছে মিথ্যা। এই হচ্ছে বিএনপির রাজনৈতিক চরিত্র। আমি তাদের বলবো অন্যায়ের রাজনীতি, মিথ্যা রাজনীতি করবেন না।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, কামাল চৌধুরী, ডা. দিলীপ রায় প্রমুখ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।