চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি, তীব্র যানজট

news-details
দেশজুড়ে

চট্টগ্রাম প্রতিনিধি

পটিয়ায় ভারী বর্ষণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি উঠে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে দক্ষিণ চট্টগ্রামের যোগাযোগে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। 

পটিয়া উপজেলায় উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ অংশে পানি উঠেছে। এর ফলে শতশত গাড়ি আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে তীব্র ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। 

স্থানীয়রা জানায়, চন্দনাইশের হাশিমপুর বড়পাড়া এলাকা হতে পাঠানিপুল পর্যন্ত রাস্তার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ফলে বাগিচাহাট থেকে দোহাজারী স্টেশন পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। 

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন বলেন, রাতের বৃষ্টিতে সাতকানিয়ার ১৭টি ইউনিয়নের মধ্যে ১৬টিতে প্রায় দুই লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। কেরানিহাটে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি ওঠায় যানবাহন চলাচল করছে ধীরগতিতে। 

তিনি বলেন, চট্টগ্রামের উত্তর ও দক্ষিণ অংশের বিভিন্ন উপজেলার সঙ্গে যুক্ত কর্ণফুলী, হালদা ও সাঙ্গু নদী। পাহাড়ি ঢলের কারণে এসব নদীতে পানি বেড়ে তলিয়ে যায় লোকালয়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাতকানিয়া। এছাড়া দোহাজারী, খাগরিয়ারও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছে হাজারো মানুষ। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।