১৫ দিনের মধ্যে পেঁয়াজ-রসুনের দাম কমবে

news-details
অর্থনীতি

আমাদের প্রতিবেদক

হঠাৎ অস্বাভাবিক বেড়েছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম। তবে আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ-আদা-রসুনের দাম কমবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসকদের সঙ্গে অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ-আদা-রসুনের দাম কমে আসবে। এ বিষয়ে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতন করা। আর বাজারে যাতে কোনো ধরনের ফরমালিনযুক্ত খাবার বা ভেজাল খাবার না যায় সে বিষয়ে খেয়াল রাখবেন তারা।

পেঁয়াজ-আদা-রসুনসহ অন্যান্য জিনিসপত্রের দাম বাড়ার কারণ জানিয়ে মন্ত্রী বলেন, কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। এতে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ কিছুটা নষ্ট হয়েছে। যার প্রভাব পড়েছে বাজারে। তবে আগামী ১৫ দিনের মধ্যে এ অবস্থার উন্নতি ঘটবে।

গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল উল্লেখ করে তিনি বলেন, গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল। এখন যে অবস্থা, সেখানে দেখা গেছে দু-একটি পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে পেঁয়াজ-আদা-রসুনের দাম। এ জন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে, বাজারে যাতে জিনিসপত্রের দাম না বাড়ে।

ভেজাল খাবার ও ফরমালিন নিয়ন্ত্রণে কি নির্দেশনা দেয়া হয়েছে? এমন এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, খাবারে ভেজাল ও ফরমালিন দিলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ফরমালিন ব্যবহার নিয়ে দেশে প্রচলিত আইনই যথেষ্ট শক্ত আছে। সেগুলো শক্তভাবে প্রয়োগ বা বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়েছে জেলা প্রশাসকদের।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।