ব্রেকিং নিউজ

৪ দফা দাবিতে টানা ১২ দিন বরিশালে নার্সিং কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

news-details
স্বাস্থ্য

বরিশাল প্রতিনিধি

নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালু এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখাসহ ৪ দফা দাবিতে টানা ১২তম দিনে রাজপথে নেমেছে বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা। গত ১১ দিন ধরে তারা এই দাবিতে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচী, বিক্ষোভ মিছিল-সমাবেশ এবং মানববন্ধন করে আসলেও তাদের দাবির বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কর্ণপাত না করায় এবার রাজপথে নেমেছে তারা।

বুধবার ১২তম দিন সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রখর রোদে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ করেন তারা। 

বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট স্টুডেস্ট নার্সেস এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি তপু রায়হান খানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল নার্সিং কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রিজন রায়, রাজিব কুমার মন্ডল, ইকবাল হোসেন, আফিয়া মারিয়া ও ফারজানা আক্তার সহ অন্যান্যরা। 

সমাবেশ থেকে নার্সিং শিক্ষার্থীদের দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণা চান শিক্ষার্থীরা। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাশ-পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন অব্যাহত রেখে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা। 
টানা আন্দোলনের ফলে পড়ালেখার ক্ষতি হলেও বৃহত্তর স্বার্থের জন্য সাময়িক ক্ষতি মেনে নেওয়ার কথা বলেছেন শিক্ষার্থীরা। 
 
নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস ‘বিসিএস সেবা’ চালু, নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় উন্নীতকরণ ও ২ হাজার টাকার স্টাইপেন্ড ৫ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃস্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবিতে গত ৬ জুলাই থেকে দেশের ৭টি নার্সিং কলেজে একযোগে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। আন্দোলনের ফলে বরিশাল নার্সিং কলেজ পুরোপুরি অচল হয়ে গেছে। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।