চার জেলায় বন্যা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা

news-details
জাতীয়

আমাদের ডেস্ক

আগামী ২৪ ঘণ্টা মানিকগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর ও মুন্সীগঞ্জে বন্যার পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা করা হয়েছে। এছাড়া ওই সময়ে বগুড়া, জামালপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটে বন্যা পরিস্থিতি উন্নতি হতে পারে।

অপরদিকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত দেশের বিভিন্ন নদীর পানি ২২ পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়।

এতে আরো বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি সমতল হ্রাস পেতে পারে এবং ব্রক্ষপুত্র নদের পানি সমতল হ্রাস অব্যাহত থাকতে পারে। অপরদিকে গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘণ্টা পুরাতন ব্রক্ষপুত্র নদ জামালপুর এবং পদ্মা নদীর সুরেশ্বর পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করতে পারে। ওই সময়ের মধ্যে টাঙ্গাইল এবং সিরাজগঞ্জ জেলায় বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। যমুনা, গঙ্গা-পদ্মা ছাড়া প্রধান প্রধান নদীর পানি সমতলে হ্রাস পাচ্ছে।

শুক্রবার সকাল ৯টা পর্যন্ত যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে ১৫৮, ফুলছড়িতে ১৪৭, সারিয়াকান্দিতে ১২৬, কাজিপুরে ১২১ ও সিরাজগঞ্জে ৯৯ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া বিভিন্ন নদীর আরও ১৩ পয়েন্ট পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।