ব্রেকিং নিউজ

শ্রীলঙ্কা প্রেসিডেন্টস একাদশকে উড়িয়ে দিলো বাংলাদেশ 

news-details
খেলাধুলা

ক্রীড়া ডেস্ক

বড় জয় দিয়েই শ্রীলঙ্কা সফর শুরু করলো বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানদের দৃঢ়তায় শ্রীলঙ্কা প্রেসিডেন্টস একাদশকে ৫ উইকেটে হারিয়েছে টাইগাররা। ৯১ রানের বীরোচিত ইনিংস খেলেছেন মোহাম্মদ মিথুন। 

আজ মঙ্গলবার (২৩ জুলাই) কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে প্রেসিডেন্টস একাদশের দেয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার উদ্বোধনী জুটিতে দলীয় স্কোরবোর্ডে যোগ করেন ৪৫ রান। সৌম্য ১৩ রান করলেও, তামিমের ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ণ ৩৭ রান। 

তিনে ব্যাটিং করতে নামেন মোহাম্মদ মিথুন। তিনিই খেলেন ম্যাচজয়ী ৯১ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস। তাকে দারুণ সঙ্গ দেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও। ৫০ রান আসে মুশফিকের ব্যাট থেকে। ৪৬ বলে ৬ চার আর ১ ছয়ে এ রান করেন তিনি। 

মাহমুদউল্লাহ অবশ্য ৩৩ রানের বেশি করতে পারেননি। ধনাঞ্জয়ের বলে বোল্ড হন তিনি। তবে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেম মিথুন। শেষ পর্যন্ত উইকেটে টিকে থাকতে পারলে অনায়াসে শতক তুলে নিতে পারতেন তিনি। তবে কাসুন রজিতার বলে ডি সিলভার তালুবন্দী হন তিনি। 

বাংলাদেশের ম্যাচ জয়ের আনুষ্ঠানিকতা সারেন সাব্বির রহমান। ২৪ বলে ২৬ রানের ইনিংস খেলে ১১ বল আর ৫ উইকেট হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তিনি।   

এদিকে, সকালে টস জিতে আগে ব্যাট করতে নামা প্রেসিডেন্টস একাদশের শুরুটা হয় বাজে। দলীয় ৩২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। টপ-অর্ডারের দুই ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা (০ রান) ও ওশাদা ফারনানদো (২ রান) সাজঘরে ফেরান রুবেল হোসেন। ধানুষকা গুনাথিলাকা করেন ২৬ রান। তার উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। 

মিডল অর্ডারে খেলা শেহান জয়সুরিয়া করেন ৫৬ রান। ভানুকা রাজাপাকসার ব্যাট থেকে আসে ৩২ রান। এ দুই ব্যাটসম্যানকে আউট করেন সৌম্য সরকার।

দলীয় ১৯৫ রানেই ৭ হারায় প্রেসিডেন্টস একাদশ। তবে ইনিংসের শেষ দিকে বাংলাদেশের বোলারদের ছাতুপেটা করেন দাসুন শানাকা। ৬৩ বলে ৮৬ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন তিনি। অপরাজিত এই ইনিংসটি খেলার পথে ৬টি চার ও ৬টি ছয়ের মার মেরেছেন শানাকা। 

আর শানাকার এই ইনিংসের সুবাদে ২৮০ রান পেরোয় স্বাগতিকরা। শানাকাকে ভালো সঙ্গ দেন ওয়ানিদু হাসারাঙ্গা (২৮ রান) ও আমিলা আপন্সো (১৩ রান)। টাইগারদের হয়ে ম্যাচে দুটি করে উইকেট নিয়েছেন রুবেল ও সৌম্য। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।