ব্রেকিং নিউজ

রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় ৫৬০ ডেঙ্গু রোগী হাসপাতালে

news-details
স্বাস্থ্য

আমাদের প্রতিবেদক

আগের সব রেকর্ড ভেঙে গেল ২৪ ঘণ্টায় রাজধানীতে ৫৬০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ব্রিফিংয়ে এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করা হয়। গতকাল মঙ্গলবার (২৩ জুলাই ) সকাল ৮ থেকে বুধবার (২৪ জুলাই) সকাল ৮ পর্যন্ত এই ২৪ ঘণ্টার হিসেব অনুযায়ী এই সংখ্যা তুলে ধরা হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টয় বিভিন্ন হাসপাতালে ৫৬০ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে শুধুমাত্র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি হওয়া রোগীর সংখ্যাই ১৪৫। এছাড়াও অন্যান্য হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪১৫ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বেড়ে এখন ৮ জনে দাঁড়িয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ৫৬০ জন রোগীর মধ্যে ৫৫৯ জন রোগীই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি। শুধু একজন রোগী খুলনা বিভাগের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসেব অনুযায়ী, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ১৪৫ জন, মিডফোর্ড হাসপাতালে ৫৭ জন, ঢাকা শিশু হাসপাতাল ১১ জন , শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল ৪৮ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ৮০ জন, বারডেম হাসপাতালে ৪ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১৬ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৫ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৬ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এছাড়াও ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে ১৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন বলে জানানো হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেওয়া রিপোর্টে।

এসময় আরো জানানো হয়, গত ১ জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। যদিও কোন হাসপাতালে কত জন মারা গেছেন সেই বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

ব্রিফিংয়ে জানানো হয়, চলতি মৌসুমে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট আট হাজার ৫৬৫ জন। এর মধ্যে দুই হাজার ৫৮ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে। আর চলতি মাসে রেকর্ড পরিমাণ ছয় হাজার ৪২১ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঢাকার পাশাপাশি অন্য বড় শহর গুলোতেও ডেঙ্গু ছড়িয়ে পড়ছে বলে জানানো হয়। এর মধ্যে এ পর্যন্ত গাজীপুরে ৪২, চট্টগ্রামে ৭১ সহ ১৭৯ জনের তথ্য রেকর্ড করা হয়েছে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।