ব্রেকিং নিউজ

আফগানিস্তানে সিরিজ বোমা বিস্ফোরণ, নিহত ১৫

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে তিন দফায় সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় এক শিশু ও বেশ কয়েকজন নারীসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। ওই সিরিজ হামলায় আরও ৩০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার সকালে খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী একটি বাসে প্রথম হামলাটিতে আট জন নিহত ও ১০ জন আহত হন, এর কয়েক মিনিট পর কাছেই দ্বিতীয় আরেকটি বিস্ফোরণে সাত জন নিহত ও ২০ জন আহত হন; দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“প্রথমে মিনিবাসটিতে লাগিয়ে দেওয়া একটি চুম্বক বোমা বিস্ফোরিত হয়, এ বিস্ফোরণের পর কাছেই এক আত্মঘাতী আরেকটি বোমা বিস্ফোরণ ঘটায়। নগরীর পূর্বাংশে অজ্ঞাত জঙ্গিরা আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়,” বলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি।

কাবুলে বিস্ফোরণের একটি ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। এদিকে, আগামী ২৮ সেপ্টেম্বর দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই দেশটিতে একের পর এক হামলার ঘটনা ঘটছে।

এর আগেও আফগানিস্তানে নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা এবং বিস্ফোরণের ঘটনা লক্ষ্য করা গেছে। তালেবান এবং অন্যান্য জঙ্গিগোষ্ঠীগুলো এসব হামলা চালিয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।