প্রিয়া সাহার ব্যাপারে সরকার হুট করে সিদ্ধান্ত নেবে না: পররাষ্ট্রমন্ত্রী

news-details
জাতীয়

  সিলেট প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আইন মন্ত্রণালয় উদ্যোগ নিলে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ফিরিয়ে আনতে সহযোগিতা করা হবে।

অন্যদিকে প্রিয়া সাহার ব্যাপারে হুট করে সরকার কোনো সিদ্ধান্ত নেবে না বলে জানান মন্ত্রী। এ ক্ষেত্রে তার অবস্থা বিবেচনা করা হবে বলে জানান তিনি।

শনিবার দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব মন্ত্রী এ সব কথা বলেন।

প্রিয়া সাহার বক্তব্যের পেছনে কোনো রাজনৈতিক দলের ইন্ধন আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন,এ ব্যাপারটি আমার জানা নেই। সে ব্যাপারে প্রিয়া সাহাই ভালো বলতে পারেন।

নামফলক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রমুখ।

এর আগে সকালে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে সিলেটের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সঙ্গে মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, গুণগত ও মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা না গেলে উন্নয়নের মহাসড়কে আমরা হোঁচট খাব। কাঙ্ক্ষীত লক্ষ্যে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। তাই সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। দেশকে বেকারত্বের অভিশাপমুক্ত করতে প্রতিবছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সরকার। এ সুযোগ কাজে লাগাতে প্রশিক্ষণের প্রতি সরকার জোর দিচ্ছে।

সিলেটের জেলা প্রশাসক কাজী এম.এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো মাহামুদ-উল-হক, শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো.হানজালা।

সভায় জানানো হয়, সিলেট-১ সংসদীয় আসনভুক্ত এলাকার ৬০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও সংস্কারের জন্য ১৭২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।