ব্রেকিং নিউজ

ফেরিঘাটে স্কুলছাত্রের মৃত্যুতে ক্ষতিপূরণ প্রশ্নে হাইকোর্টের রুল

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে ফেরিতে অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় তিন কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্ট।

বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি নিয়ে এ আদেশ দেয় বলে রিটকারী ও আইনজীবী মো. জহির উদ্দিন জানান।

এছাড়াও তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় অতিরিক্ত সচিবের নিচে নন, এমন পদমর্যাদার কর্মকর্তার নেতৃত্বে তদন্ত করার নির্দেশ দিয়েছে আদালত। জনপ্রশাসন সচিবের প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন তিন সপ্তাহের মধ্যে আদালতে দাখিল করতে বলা হয়েছে। একই সঙ্গে ২৮ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার। মানবাধিকার সংগঠন লিগ্যাল সাপোর্ট অ্যান্ড পিপলস রাইটস এর চেয়ারম্যান ও সুপ্রিমকোর্টের আইনজীবী মো. জহির উদ্দিন জনস্বার্থে এ রিটটি দায়ের করেন। নৌপরিবহন সচিব, সড়ক পরিবহন ও সেতু সচিব, পুলিশের মহাপরিদর্শক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান, যুগ্ম সচিব আবদুস সবুর মাদারীপুরের ডিসি, পুলিশ সুপার, কাঁঠালবাড়ি ফেরি ঘাটের ব্যবস্থাপক সালাম হোসাইন মিয়া ও কাঁঠালবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে রিটে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

এর আগে, মোটরসাইকেল দুর্ঘটনায় নড়াইল কালিয়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষ (১১) গুরুতর আহত হয়। তাকে প্রথমে খুলনার একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তার পরিবার আইসিইউ সম্বলিত একটি অ্যাম্বুলেন্সে করে বৃহস্পতিবার তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। রাত ৮টার দিকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটের শিবচরের কাঁঠালবাড়ি ১ নম্বর ভিআইপি ফেরিঘাটে পৌঁছায় অ্যাম্বুলেন্সটি। তখন কুমিল্লা নামের ফেরিটি ঘাটে যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।