প্রতিদিন কোথাও না কোথাও অভিযান চালানো হচ্ছে: দুদক চেয়ারম্যান

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করলে পরিণতি সুখকর হবে না– এই বার্তা সমাজের সব মানুষের কাছে পৌঁছাতে চায় দুদক। এ লক্ষ্যে কমিশন দুর্নীতি প্রতিরোধে অভিযান অব্যাহত রেখেছে। প্রতিদিন দেশের কোথাও না কোথাও অভিযান চালানো হচ্ছে। আগামীতে এমন সময় আসবে যখন দুর্নীতিবাজরা দুর্নীতি করার সাহস হারিয়ে ফেলবে।

'দুর্নীতির অভিযোগ অনুসন্ধান ও তদন্ত' শীর্ষক প্রশিক্ষণের চতুর্থ দিনে বুধবার প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত এই প্রশিক্ষণ কার্যক্রম শেষ হবে মঙ্গলবার।

ইকবাল মাহমুদ বলেন, কমিশনের কর্মকর্তাদের বিনয়ী আচরণ করতে হবে। কর্মকর্তাদের মনোভাব, আচার-আচরণ, সততা ও দক্ষতার সঙ্গে কাজের মধ্য দিয়ে কমিশনের সক্ষমতার বিকাশ ঘটাতে হবে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে নিজেদের কৌশল, জ্ঞান, বুদ্ধি খাটাতে হবে। জিজ্ঞাসাবাদের আগে অভিযোগ সম্পর্কে পর্যাপ্ত হোমওয়ার্ক করতে হবে।

দুদক চেয়ারম্যান আরও বলেন, এই প্রতিষ্ঠানের (দুদক) একটি অঙ্গীকার রয়েছে। সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে এই অঙ্গীকার রক্ষা করতে হবে। প্রতিষ্ঠানের প্রতি অঙ্গীকার ও মমত্ববোধ থাকতে হবে।

প্রতিষ্ঠানের ভিশন-মিশনের সঙ্গে কাজকর্ম সঙ্গতিপূর্ণ না হলে ওই প্রতিষ্ঠান থেকে নেওয়া বেতন-ভাতা কি বৈধ হয়– এমন প্রশ্নও তুলে তিনি বলেন, সততা ও নৈতিকতা বজায় রেখে কাজ করার কোনো বিকল্প নেই।

প্রশিক্ষণে পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদমর্যাদার ৩০ জন কর্মকর্তা অংশ নিয়েছেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।