ব্রেকিং নিউজ

সরকার ডেঙ্গুর সমাধান করতে পারবে না: খন্দকার মোশাররফ

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার শুধু ডেঙ্গু নয়, সবক্ষেত্রে ব্যর্থতার প্রমাণ দিয়েছে। এ সরকার দিয়ে ডেঙ্গুসহ কোনও সমস্যার সমাধান হবে না। তাই অবিলম্বে তাদের পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। 
বুধবার জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 'ডেঙ্গু রোগ, বর্তমান প্রেক্ষাপট: আমাদের করণীয়' শীর্ষক এ সভার আয়োজন করা হয়। পরে ডেঙ্গু রোগ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধির জন্য প্রেসক্লাবের সামনের রাস্তায় একটি র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরীসহ ড্যাবের নেতৃবৃন্দ।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ডেঙ্গু রোগ ভয়াবহ মহামারি আকার ধারণ করেছে। বহু লোক মারা গেছেন। ডেঙ্গু মোকাবেলায় প্রধান দায়িত্ব হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। তার আগে সিটি কর্পোরেশনের দায়িত্ব অবশ্যই রয়েছে। ডেঙ্গু প্রতিরোধ এবং মোকাবিলায় জরুরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। মশা নিধনে কার্যকর ওষুধ ব্যবহার করতে হবে। স্বাস্থ্য কেন্দ্রগুলোকে ডেঙ্গু কেন্দ্র ঘোষণা করার দাবি জানাই।
ডেঙ্গু নিয়ে সরকারের মন্ত্রী, মেয়র ও আমলাদের মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, সরকার ডেঙ্গু মোকাবেলায় ব্যর্থ হয়েছে। লুটপাট নিয়ে ব্যস্ত থাকায় ডেঙ্গু প্রতিরোধ এবং এডিস মশার বিস্তার রোধ করতে তারা ব্যর্থ হয়েছে। দেশের জনগণের এ সমস্যায় স্বাস্থ্য মন্ত্রী কোথায়? তিনি সপরিবারে দেশের বাইরে বেড়াতে গেছেন। মেয়রদ্বয় অতিকথন বকছেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশবাসী বন্যায় মারাত্মক ক্ষতিগ্রস্ত। প্রধানমন্ত্রী দেশে নেই। অথচ খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে দেশের বাইরে ছুটিতে গেলেও বিভিন্ন দুর্যোগে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে জনগণের কাছে ছুটে গিয়েছেন, পাশে দাঁড়িয়েছিলেন। বন্যা ও যেঙ্গু মোকাবেলায় ব্যর্থতার জন্য সরকার ও দুই মেয়রকে পদত্যাগ করতে হবে। এটা বিএনপিসহ সারাদেশের জনগণের দাবি। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।