ডেঙ্গু সংকট মোকাবিলার চেষ্টায় সরকার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

দেশে হঠাৎ করে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। এ সংকট থেকে বের হওয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (৩ আগস্ট) দুপুরে জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউটে ১৫ আগস্ট শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাইলেই ডেঙ্গু মোকাবিলা সম্ভব না। এজন্য সবাইকে সমন্বিতভাবে একসঙ্গে কাজ করতে হবে। দীর্ঘদিন এর বিরুদ্ধে কাজ করতে পারলে এ সংকট থেকে পরিত্রাণ পাওয়া যাবে।

‘আমি কলকাতার কয়েকজনের সঙ্গে কথা বলেছি। দীর্ঘ দুই বছর ড্রেন-নালা পরিষ্কারসহ বিভিন্ন কার্যক্রম চালানোর পর কলকাতাকে ডেঙ্গুমুক্ত ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আমাদের সিটি করপোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থাগুলো ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে।’

তিনি বলেন, সিলেটে ইউনিয়ন ভিত্তিক বিট পুলিশিং চালু হয়েছে। ঢাকায়ও ওয়ার্ড ভিত্তিক বিট পুলিশিং আছে। যেসব জায়গায় বিট পুলিশ নেই, সেসব জায়গায় এটি করা হবে। বিট পুলিশিং যেসব জায়গায় আছে সেসব জায়গায় পুলিশ ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে- এ ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কিছুদিন আগে পদ্মাসেতুতে মাথা লাগবে- এমন গুজব ছড়িয়ে পড়েছিল। তবে জনসচেতনতা তৈরি করায় বিষয়টি মানুষ বুঝতে পেরেছেন। এ ধরনের গুজব কেউ ছড়ালে মানুষজন তাকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।