‘দেশে বন্যায় খাদ্যশস্য নষ্ট হয়নি’

news-details
জাতীয়

 বাগেরহাট প্রতিনিধি  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে বন্যায় খাদ্যশস্য নষ্ট হয়নি। খাদ্য উদ্বৃত্ত রয়েছে। খাদ্য সংকট হ্ওয়ার কোনো কারণ নেই। বন্যা দুর্গত এলাকায় দ্রুত ৮টি সাইলো নির্মাণ করা হবে। এছাড়া সারাদেশে ধানের জন্য ৫ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন ২ শত খাদ্য গুদাম নির্মাণ করা হবে।’

আজ সোমবার সকালে মোংলার জয়মনি এলাকায় ৫০ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন সাইলো পরিদর্শন শেষে সাংবাদিকদের খাদ্যমন্ত্রী এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, মোংলা আর্ন্তজাতিক সমুদ্রবন্দরের মাধ্যমে বর্তমানে ৪৬ শতাংশ খাদ্য আমদানি করা হচ্ছে। মোংলার জয়মনির সাইলো আরও কার্যকরী করার জন্য জেটির সামনে ড্রেজিং এবং মোংলা-জয়মনি সড়ক সংস্কার দ্রুততম সময়ে করা হবে।

বাগেরহাটের মোংলায় সাইলো পরিদর্শনকালে খাদ্যমন্ত্রী সঙ্গে ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ মোল্লা, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ড. মো. মহসিন ও সাইলো সুপার অরূপ কুমার মিশ্র।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।