ঈদে নিরাপত্তায় মহাসড়কে থাকবে হেলিকপ্টার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষে মহাসড়কে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা সামলাতে নিরাপত্তায় থাকবে  হেলিকপ্টার। এছাড়া থাকবে ডুরুরি দলও। সার্বক্ষণিক তদারকি করবে বিশেষ মনিটরিং টিম। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব নুরুল ইসলাম এসব বিষয় জানিয়েছেন।

মঙ্গলবার সচিবালয়ে আসন্ন কুরবানির ঈদ উদযাপনে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা শেষে তিনি একথা জানান।

চলতি বছরের জুলাই মাসে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে একটি সভা করার কথা জানিয়ে নুরুল ইসলাম বলেন, ‘গত ঈদে যে রকম একটা চমৎকার পরিবেশ বিরাজ করেছে, সঙ্গত কারণে মানুষের প্রত্যাশার মাত্রা বেড়ে গেছে।’

জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব আরও জানান, এবার কিছু চ্যালেঞ্জ আছে। কুরবানির গরুর হাট ও ডেঙ্গু। সেই নিরিক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ, আনসার, কোস্টগার্ড, র‌্যাব, হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ সবাইকে নির্দেশনরা দেওয়া হয়েছে। আগের তুলনায় বিশেষ করে মানবিক আচরণের সঙ্গে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সমন্বয় সভার সিদ্ধান্ত বিষয়ে অতিরিক্ত সচিব বলেন, ‘ওই সভায় বিশেষ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে- যদি কোনো অনাকাঙ্ক্ষিত বড় ধরনের দুর্ঘটনা ঘটে তাহলে আমাদের হেলিকপ্টার রেডি থাকবে দুর্ঘটনাস্থলে পৌঁছানো ও উদ্ধার করার জন্য। দুর্ঘটনা ঘটলে ডুবুরির ব্যবস্থা নেওয়া হয়েছে। সার্বক্ষণিক তদারকির জন্য থাকবে মনিটরিং টিম।’

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।