দ্রুতই মানুষ ডেঙ্গু থেকে মুক্তি পাবে : সাঈদ খোকন

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, সরকারের বিভিন্ন সংস্থার কার্যক্রমের কারণে দ্রুততম সময়ের মধ্যে এদেশের মানুষ ডেঙ্গু থেকে মুক্তি পাবে।

আজ বুধবার বেলা সোয়া ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে এক পদযাত্রা উদ্বোধনকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। 

তিনি আরো বলেন, ‘এডিশ মশা ধ্বংস করি, ডেঙ্গু হতে নিরাপদ থাকি’ স্লোগানে কার্জন হল থেকে প্রেসক্লাব পর্যন্ত এই পদযাত্রার আয়োজন করে বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নেচার কনজারভেশন সোসাইটি।

মেয়র খোকন বলেন, এ ধরনের র‌্যালির মাধ্যমে জনগণ সচেতন হয়ে ওঠছেন। জনগণের সচেতনতা এবং সরকারের সকল সংস্থা প্রাণপণ দিয়ে চেষ্টা করে যাচ্ছে। ডেঙ্গু মোকাবিলা করে একটি স্বাস্থসম্মত নিরাপদ শহর গড়ে তোলবার জন্য। সেই সঙ্গে সারা বাংলাদেশ কিভাবে ডেঙ্গুমুক্ত করা যায় সেই লক্ষ্যে সকল সংস্থা কাজ করছে। 

তিনি আরো বলেন, আমি বিশেষভাবে বলতে পারি-আগের যেকোনো সময়ের তুলনায় এখন অনেক বেশি সচেতন হয়ে ওঠছে মানুষ। ডেঙ্গু মোকাবেলায় জনগণের সচেতনার কোনো বিকল্প নেই।

ডিএসসিসি মেয়র বলেন, আমাদের ঘরবাড়ির ভেতরে এডিস মশা জন্মায় এবং বংশ বিস্তার করে। আমরা যদি আমাদের নিজেদের ঘর-আঙিনাতে স্বচ্ছ পানি জমতে না দিই তাহলে ডেঙ্গু মোকাবেলা সম্ভব। সেই সঙ্গে সরকারের সব সংস্থা নতুন আক্রান্তের সংখ্যা কমিয়ে আনার জন্য কাজ করছে। আমরা আশা করি দ্রুততম সময়ের মধ্যে এদেশের মানুষ ডেঙ্গু থেকে মুক্তি পাবে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।