ব্রেকিং নিউজ

মির্জাগঞ্জে ব্রীজের উপর সাঁকো

news-details
দেশজুড়ে

মোঃ সোহাগ হোসেন, মির্জাগঞ্জ( পটুয়াখালী) প্রতিনিধি

খালের বা নদীর উপরে সাঁকো দেখা যায় ।কিন্তু ব্রীজের উপরে সাঁকো তা নজরবীহিন। এমনই একটি ব্রীজের দেখা মিলেছে পটুয়াখালীর মির্জাগঞ্জে। উপজেলার মাধবখালী ইউনিয়নের সোমাদার কাঠি গ্রামের বড়াইখালী খালের উপর অবস্থিত এ আয়রন ব্রীজটি।

স্থানীয় বাসিন্দারা জানান, ব্রীজটির স্লিপারগুলো ভেঙ্গে যাওয়া বাধ্য হয়ে চলাচলের জন্য ব্রীজটির উপরে নারিকেল গাছ দিয়ে তারা সাঁকো বানিয়েছে। এতে চলাচলে দূর্ভোগ পোহাচ্ছে ওই এলাকার ৩ গ্রামের হাজারো ও পথচারী এবং কোমলমতি শিক্ষার্থীরা।

জানাযায়,সামাদার কাঠি,উত্তর চৈতা ও কাঠাতলী গ্রামের লোকজনের প্রধান সড়কে আসার একমাত্র ভরসা এ ব্রীজটি। এছাড়াও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ব্রীজটি দিয়ে এসব এলাকার শিক্ষার্থীরা কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়,কাঠালতলী মাধ্যমিক বিদ্যালয় ও কাঠতলী আক্তার হোসেন মেমোরিয়াল কলেজে যাওয়া আসা করে।

সরেজমিনে ব্রীজটির সবগুলো স্লীপার ভেঙ্গে সম্পুর্নভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ।  স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা মেরামোতের কোন পদক্ষেপ না নিলে এলাকার লোকজন নিজেদের চলাচলের জন্য ব্রীজটির উপর গাছের সাঁকো নির্মাণ করে।কাঠালতলী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী ঈশিতা বলে, ব্রীজটি পার হয়ে বিদ্যালয়ে যেতে খুবই ভয় করে। এখানে একটি নতুন ব্রীজ হলে আমাদের ভালো হতো।

স্থানীয় মোঃ লিটন ব্যাপারি  বলেন, ব্রীজটি স্লিপার না থাকায় যানবাহন পারপারতো দূরের কথা কোন মতে গাছ দিয়ে আমরা চলাচল করি। ব্রীজটি ভাঙ্গা থাকায় প্রায় ৫ কিঃমি পথ ঘুরে আমাদের মূল সড়কে উঠতে হয়। বিশেষ করে মহিলা, শিশু ও রোগীদের দূর্ভোগের শেষ থাকে না। কৃষকরা সময়মতো তাদের উৎপাদিত ফসল বাজারে নিতে না পারায় ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। 

মাধবখালী ইউপি চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম তালুকদার বলেন, জনদূর্ভোগ লাঘবের জন্য ঐ স্থানে একটি নতুন ব্রিজ নির্মাণ করা একান্ত প্রয়োজন। 

এব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী জানান, নতুন ব্রিজ নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরে অবহিত করা হবে। 

মির্জাগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ সুলতান হোসেন বলেন, ওই এলাকা পরিদর্শন করে নতুন ব্রিজ নির্মাণের জন্য প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হবে।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।