ব্রেকিং নিউজ

রাজনীতিতে এক ধরনের শূণ্যতা বিরাজ করছে : ন্যাপ মহাসচিব

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

অনকেদিন যাবতই বাংলাদেশের রাজনীতিতে এক ধরনের শূন্যতা বিরাজ করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জনগনের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ। বর্তমান শাসকগোষ্টি এমনকি যারা দেশ শাসন করতে চায় তারা জনগনের ভাষা বুঝতে পারছে না। সবাই ব্যস্ত ক্ষমতায় টিকে থাকতে অথবা ক্ষমতায় অধিষ্ঠিত হতে। যার ফলে জনগনের নেতা আজ খুজে পাওয়া দুষ্কর হয়ে দারিয়েছে। 

তিনি বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানী, জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া পরবর্তী নেতৃত্ব শফিকুল গানি স্বপনের মত প্রগতিশীল, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বাংলাদেশ ন্যাপ আরও শক্তিশালী হয়ে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি করবে। আগামী দিনে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে পারলেই নতুন রাজনীতির সূচনা হবে। 

শুক্রবার  নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ'র সাবেক চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ জননেতা শফিকুল গানি স্বপনের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, রাজনীতিতে শূণ্যতাকে পুজি করে চারদিকে নানা ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় ঘরকাটা ইঁদুর, ঘরের লোক, আপন লোকদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে, যেন ষড়যন্ত্রকারীরা কোনো সুযোগ না পায়। যেন রাজনীতিকদের ভুলের কারণে দেশ বিরোধী কোন অপশক্তি জাতির কাধে চেপে বসতে না পারে। 

ন্যাপ মহাসচিব বলেন, গণতন্ত্র, প্রগতিশীল জাতীয়তাবাদী ও মুক্তিযুদ্ধের আদর্শের ভিত্তিতে দেশে জাতীয় এজেন্ডা নির্ধারন ও জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই। যে লক্ষে শফিকুল গানি স্বপন আমাদের শিক্ষা দিয়ে গেছেন তা বাস্তবায়ন করতে হবে। রাজনীতিতে মতবিরোধ থাকবে, প্রতিযোগিতা থাকবে, তার মানে এই নয় যে প্রতিহিংসা ও ধ্বংসাত্মক রাজনীতিকে সমর্থন করতে হবে। দেশ-জাতির স্বার্থে এক শুরে কথা বলতে হবে। তাহলেই ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করা সম্ভব হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করে এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জনতা লীগের চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল,  বাংলাদেশ জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব এডভোকেট জাফর আহমেদ জয়, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সহ-সম্পাদক এডভোকেট আবদুস সাত্তার, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম সম্পাদক মো. হাবিবুর রহমান প্রমুখ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।