ব্রেকিং নিউজ

আবারও পেছাল সাংবাদিক শিমুল হত্যা মামলার চার্জ গঠন

news-details
আইন-আদালত

রাজশাহী প্রতিনিধি

আসামিপক্ষের আবেদনে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জগঠনের দির তৃতীয় দফাতেও পেছাল। আগামী ১ সেপ্টেম্বর চতুর্থবারের মত মামলার চার্জ গঠনের দিন ধার্য করেছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার। এ সময় মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু রোববার জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জ গঠনের দিন ছিলো গত ৮ আগস্ট। এরপরে দ্বিতীয় দিন ছিল ১৮ আগস্ট। তৃতীয় দিন ছিল ২৫ আগস্ট রোববার। কিন্তু আসামিপক্ষ নানা অজুহাতে বারবার চার্জ গঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করে। গতবার তারা মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছে বলে চার্জ গঠনের তারিখ পেছানোর দাবি করে। এবার তারা মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী ৩৪ ধারায় শাহজাদপুর থানায় গ্রেফতার হয়েছে বলে চার্জ গঠনের তারিখ পেছানোর আবেদন করে।

তিনি বলেন, ১৫১ ধারা কিংবা ৩৪ ধারায় গ্রেফতার দেখানোর মত কোনো ধারা নয়। ৩৪ ধারা মাতলামোর ধারা। সামান্য কিছু জরিমানা দিয়েই এ ধারা থেকে অব্যাহতি পাওয়া যায়। কিন্তু আসামিপক্ষ কৌশলে মামলাটির চার্জগঠন পেছানোর জন্য বারবার এসব ঘটনা কৃত্রিমভাবে সংঘটিত করে কোনো না কোনো আসামিকে আদালতে অনুপস্থিত দেখাচ্ছে।

এই আইনজীবী আরও বলেন, মামলার চার্জগঠন হলে খুব দ্রুত বিচার কাজ শেষ হয়ে যাবে। ১৩৫ কার্য দিবসে মামলা শেষ করতে হবে। কিন্তু আসামিপক্ষ টাকার বিনিময়ে এসব নরমাল ধারায় পুলিশকে দিয়ে গ্রেফতার দেখিয়ে সব আসামিকে হাজির করছে না।

 আদালতে আসামিপক্ষের আইনজীবী একরামুল হক শাহজাদপুর পৌরসভার কারাবন্দি মেয়র (বরখাস্ত) হালিমুল হক মিরুর জামিন আবেদন করলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে আসামি সাহেব আলীকে আগামী ১ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দেন। উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রাখেন আদালত।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।