ব্রেকিং নিউজ

ব্যারিস্টার মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলার কার্যক্রম স্থগিত করতে করা আপিল খারিজের আদেশ পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনও খারিজ হয়েছে।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ রোববার রিভিউ আবেদনটি খারিজ করেন।

ব্যারিস্টার মওদুদের আবেদন খারিজ হয়ে যাওয়ায় বিচারিক আদালতে এই মামলার কার্যক্রম চলতে কোনো বাধা নেই নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

রোববার আদালতে তিনিই দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন। অন্যদিকে ব্যারিস্টার মওদুদের পক্ষে তিনি নিজেই শুনানি করেন।

পরে আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, ব্যারিস্টার মওদুদের বিরুদ্ধে দুদকের এই মামলা বর্তমানে ঢাকার একটি আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে আছে। এরই মধ্যে অনেক সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

তিনি জানান, হাইকোর্টে ট্যাক্স সংক্রান্ত মামলা চলমান থাকার কথা বলে ব্যারিস্টার মওদুদ বিচারিক আদালতে এই মামলার কার্যক্রম বন্ধ রাখার আবেদন করেছিলেন। গত ৪ মার্চ বিচারিক আদালত ওই আবেদন নাকচ করলে ব্যারিস্টার মওদুদ হাইকোর্টে আপিল করেন। গত ৮ এপ্রিল ওই আপিলও খারিজ হয়ে যায়। এরপর তিনি আপিল বিভাগে যান। তবে আপিল বিভাগেও আবেদনটি খারিজ হয়ে যায়। পরে ব্যারিস্টার মওদুদ আপিল বিভাগের আদেশ পুনর্বিবেচনার আবেদন করলে সেটাও রোববার খারিজ হয়ে যায়। এর ফলে বিচারিক আদালতে দুদকের মামলার কার্যক্রম চলতে আর কোনো বাধা রইল না।

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় এ মামলা করে দুদক। গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।