ব্রেকিং নিউজ

ঘূর্ণিঝড়কে পারমাণবিক বোমা মেরে উড়িয়ে দিতে বললেন ট্রাম্প!

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

বহুবার নিজের ‘উদ্ভট জ্ঞানের’ পরিচয় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারই জের ধরে এবার যুক্তরাষ্ট্রে আঘাত হানার আগে ভয়াবহ ঘূর্ণিঝড় হারিকেনকে পারমাণবিক বোমা মেরে উড়িয়ে দিতে বললেন তিনি।

ওয়াশিংটন সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, মার্কিন প্রেসিডেন্ট একাধিক বার নিজের সামরিক বাহিনীকে পরামর্শ দিয়েছেন, প্রাকৃতিক দুর্যোগ হারিকেন ভূমিতে আঘাত হানার আগে এটাকে পারমাণবিক বোমা মেরে উড়িয়ে দেওয়া যায় কি-না।

ভূমিকম্প হুমকির বিষয়ে আয়োজিত দেশটির শীর্ষ জাতীয় নিরাপত্তা এবং হোমল্যান্ড সিকিউরিটি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ট্রাম্প বলেছিলেন, আমি এটি জেনেছি। আমি বুঝতে পেরেছি। কেন আমরা এদের (হারিকেন) পারমাণবিক বোমা হামলায় ধ্বংস করবো না?
মার্কিন প্রশাসনের একটি সূত্র স্থানীয় সংবাদমাধ্যমকে জানায়, ২০১৭ সালে হোয়াইট হাউসে হারিকেন মোকাবিলায় বৈঠকে বসে দেশের সামরিক কর্মকর্তাদের এ প্রশ্ন করেছিলেন ট্রাম্প। তিনি পরামর্শ দিয়ে বলেছিলেন, দেশের সমুদ্র এলাকার হারিকেনের চোখের ওপর পারমাণবিক বোমা নিক্ষেপ করা হোক, যাতে করে এর ধ্বংসাত্মক গঠন ভেঙে চুরমার হয়ে যায়।

বৈঠকে এক কর্মকর্তা প্রেসিডেন্টকে তখন বলেছিলেন, আমরা সম্ভাবনাটি খতিয়ে দেখবো। পরে অন্যান্য কর্মকর্তারাও প্রেসিডেন্টের বক্তব্যটি সম্পর্কে ব্রিফ করেছিলেন। বিষয়টি পরবর্তীতে জাতীয় নিরাপত্তা কাউন্সিলের (এনএসসি) স্মারকলিপিতে রেকর্ড করা হয়েছিল।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।