ব্রেকিং নিউজ

অন্তর্বর্তী জামিন পেলেন গোলাম মাওলা রনি

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

একাদশ নির্বাচনের আগে নেতাকর্মীদের মুঠোফোনে থানা ঘেরাও করার হুকুম দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বিএনপি নেতা গোলাম মাওলা রনি জামিন পেয়েছেন। সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস শামস জগলুল হোসেন এ জামিন মঞ্জুর করেন।

এদিন রনির আইনজীবী মঞ্জুরুল আলম মঞ্জু ও মো. সাইফুল মালেক চৌধুরীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। অন্যদিকে সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় ২৯ আগস্ট পর্যন্ত অন্তবর্তীকালীন জামিনের আদেশ দেন।

আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মওলা রনি মনোনয়ন না পেয়ে একাদশ সংসদ নির্বাচনের আগে বিএনপিতে যোগ দেন। বিএনপির মনোনয়নে পটুয়াখালী-৩ আসনে নির্বাচন করেন। নির্বাচনের আগে নেতাকর্মীদেরকে থানা ঘেরাওয়ের নির্দেশসংক্রান্ত রনির একটি অডিও ভাইরাল হয়।

আওয়ামী লীগ প্রার্থী এসএম শাহাজাদা সাজুর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক মেহেদী মাসুদ ২১ ডিসেম্বর গলাচিপা থানায় রনিসহ কয়েকজনের নামে মামলাটি করেন।

এ মামলার অপর আসামি পটুয়াখালী জেলা বিএনপির সহসভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু। তারা সবাই হাইকোর্ট থেকে জামিনে আছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।