ব্রেকিং নিউজ

সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার: পঙ্কজ দেবনাথের মামলা

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর স্ট্যাটাস ও ছবি পোস্ট করার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন বরিশাল-৪ আসনের সাংসদ পঙ্কজ দেবনাথ।

রোববার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে পঙ্কজ দেবনাথ মামলাটি দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ২৬ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন- লাল ভাই, মিনা ফারাহ, আলম শুভ, শিপন মাহমুদ পরদেশী ও রাজন রহমান রুমি।

পঙ্কজ দেবনাথ জবানবন্দিতে বলেন, গত ২৬ আগস্টের আগ পর্যন্ত বিভিন্ন ফেক আইডি থেকে অন্য ছবি দিয়ে ফেক আইড খোলা হয়। স্যোশাল মিডিয়াতে খুব বাজেভাবে তা উপস্থাপন করা হচ্ছে। এতে আমি হেয় হচ্ছি। আমি ও আমার দলের ইমেজ নষ্ট হচ্ছে। আমি এর সুষ্ঠু তদন্ত চাই। আইনের মাধ্যমে অপরাধীদের যেন ধরা যায় এজন্য মামলাটি দায়ের করেছি।

পঙ্কজ দেবনাথের পক্ষে তাপস কুমার পাল, তপো গোপাল ঘোষ, মানোয়ার মোর্শেদ শিশির শুনানি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা পঙ্কজ দেবনাথের নাম গোপন করে এবং কখনো কখনো নাম প্রকাশ করে বিভিন্ন ফেসবুক আইডি থেকে তার ছবি না হওয়া সত্ত্বেও মিথ্যা বর্ণনায় গত ২৬ আগস্ট প্রচার করে। তা এখনো প্রচারিত হচ্ছে এবং ইউটিউব, ফেসবুক ও অন্যান্য যোগাযোগ মাধ্যমে প্রচার করায় পঙ্কজ দেবনাথের মানহানি হয়। এ বিষয়ে পঙ্কজ দেবনাথ অবগত হওয়ার সাথে সাথে তার পিএস মোহাম্মদ রিয়াজুল ইসলামের মাধ্যমে ধানমন্ডি থানায় গত ২৭ আগস্ট একটি জিডি করেন। তা সত্ত্বেও আসামিরা বাদীর নামে আপত্তিকর স্ট্যাটাস এবং ছবি পোস্ট করে।

বাদী মামলাটি আমলে গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন।

পঙ্কজ দেবনাথ বরিশাল-৪ আসনের সাংসদের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।