ব্রেকিং নিউজ

'বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্তান এখন আক্ষেপ করে'

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

বাংলাদেশের সমৃদ্ধি দেখে পাকিস্তানের রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীরা এখন আক্ষেপ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বাংলাদেশকে দেখে এখন পাকিস্তানের রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীরা আক্ষেপ করে বলেন- সব সূচকে বাংলাদেশ আজকে পাকিস্তানকে পেছনে ফেলে দিয়েছে।

শুক্রবার দুপুরে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্নের কথা জানিয়ে হাছান মাহমুদ বলেন, ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে একটা উন্নত দেশে রূপান্তর করার স্বপ্নের কথা বলেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সেই স্বপ্ন পূরণে নতুন প্রজন্মের সহযোগিতা দরকার আমাদের। যে প্রজন্ম হবে মূল্যবোধ, দেশপ্রেম, মমত্ববোধের সমন্বয়ে গঠিত। যাদের হাত ধরে বাংলাদেশ শুধু স্বপ্নের ঠিকানা নয়। স্বপ্নের ঠিকানাকেও অতিক্রম করে বহুদূর এগিয়ে যাবে।

তিনি বলেন, এজন্য প্রয়োজন আমাদের শিশু-কিশোরদের জঙ্গিবাদ, মৌলবাদ, মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে মুক্ত রেখে দেশপ্রেম ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত করা, যে কাজকে খেলাঘর ও এ ধরনের উদ্যোগ অনেক এগিয়ে নিতে পারে।

মন্ত্রী বলেন, জীবন মানেই যুদ্ধ। আমি পারবোই- এমন প্রত্যয়ে বুক বেঁধে এগিয়ে চলতে হবে লক্ষ্যের দিকে। জয় আসবেই।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, খেলাঘরের উপদেষ্টা ড. সেলু বাসিতসহ খেলাঘরের বিভিন্ন স্তরের নেতারা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।