ব্রেকিং নিউজ

১১ থেকে ২০ গ্রেডের সরকারি কর্মচারীদের সংবাদ সম্মেলন

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

১১ থেকে ২০ গ্রেডের সরকারি চাকরিজীবী সম্মিলিত অধিকার আদায় ফোরামের ব্যানারে, আজ শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সংবাদ সম্মেলনে বেতন বৈষম্য নিরসন, টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহালসহ আট দফা দাবি জানিয়েছে এই সরকারি কর্মচারীরা। দাবি বাস্তবায়নে দেশের ৬৪ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ৩০ সেপ্টেম্বর স্মারকলিপি দেবেন তারা।

ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক মো. মাহমুদুল হাসান বলেন, ‘বঙ্গবন্ধু একটি শোষণহীন বৈষম্যমুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মচারীদের জন্য অনেক কিছু করেছেন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার কারণে ১১ থেকে ২০ গ্রেডের কর্মচারীরা এর সুফল থেকে বঞ্চিত। তাই চলমান জীবন বাস্তবতার নিরীখে প্রজাতন্ত্রের নিম্ন বেতনভুক্ত কর্মচারীদের কিছু সমস্যার নিরসনের দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের আট দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আগামী ৩০ সেপ্টেম্বর ৬৪ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করব।’

আট দফা দাবিগুলো হলো- ২০১৫ সালে দেয়া অষ্টম পে-স্কেল সংশোধনসহ গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমানভাবে নির্ধারণ, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল এবং ২০ শতাংশ ইনক্রিমেন্ট প্রদান, এক ও অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়ন, সব পদে পদোন্নতি বা পাঁচ বছর পরপর উচ্চতর গ্রেড প্রদান ও ব্লকপোস্ট নিয়মিত করা, সব ভাতা বাজার চাহিদা অনুযায়ী নির্ধারণ, নিম্ন বেতনভোগীদের জন্য ন্যায্য মূল্যে মানসম্মত রেশন ও শতভাগ পেনশন আগের মতো বহাল রাখা, সচিবালয়ের মতো পদবী ও গ্রেড পরিবর্তন এবং কাজের ধরন ও পদ অনুযায়ী বেতনস্কেল প্রদান।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।