দীর্ঘ বিরতির পর আজ শুরু প্রিমিয়ার ফুটবল

news-details
খেলাধুলা

।। স্পোর্টস ডেস্ক ।।

এক মাস বিরতির পর আজ মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল। ময়মনসিংহের রফিকউদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামবে নোফেল স্পোর্টিং ক্লাব। বিকাল সাড়ে তিনটায় শুরু হবে এই ম্যাচ। আর বিকাল চারটায় ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন। 

প্রিমিয়ার লীগ ফুটবলে লম্বা এ বিরতির কারণ ছিল একাধিক। এই বিরতিতে কম্বোডিয়ার সঙ্গে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অংশ নেয় বাংলাদেশ। ওই বাছাই পর্ব শেষে এএফসি কাপে অংশ নেয় প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।

লম্বা বিরতিতে যাওয়ার আগে লম্বা হাসিটা ছিল প্রিমিয়ার লীগের নবাগত দল বসুন্ধরা কিংসের খেলোয়াড়-কর্মকর্তাদের মুখে। স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন দলটি অভিষেক আসরেই প্রিমিয়ার লীগ শিরোপার দৌড়ে সবার চেয়ে এগিয়ে। ৯ ম্যাচে বসুন্ধরার সংগ্রহ ২৫ পয়েন্ট। ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনী দুই হার নিয়ে শিরোপা দৌড়ে কিছুটা পিছিয়ে। এএফসি কাপে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবকে হারিয়ে শুভ সূচনা করা আকাশি-হলুদদের ১০ ম্যাচে সংগ্রহ ২৪ পয়েন্ট। তালিকার তৃতীয় স্থানে শেখ রাসেল ক্রীড়া চক্রের সংগ্রহ ২০ পয়েন্ট। যথাক্রমে ১৭ ও ১৬ পয়েন্ট সংগ্রহ সাইফ স্পোর্টিং ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের। আজ শেখ রাসেলকে ছোঁয়ার মিশনে নবাগত নোফেল স্পোর্টিংয়ে মুখোমুখি হচ্ছে সাইফ স্পোর্টিং। ঘরের মাঠে দলটিকে আশা দেখাচ্ছেন রাশিয়ান মিডফিল্ডার ডেনিস বলশাক্‌ভ। ছয় গোল করা এই ফরোয়ার্ডের উপর ভরসা রাখছেন সাইফ স্পোর্টিংয়ের অধিনায়ক জামাল ভূঁইয়া।  বিপিএলের ৯ রাউন্ড শেষে ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সাইফের অবস্থান চার নম্বরে। আর সমান সংখ্যক ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নোফেলের অবস্থান দশে। 

দিনের অপর ম্যাচে রেলিগেশন জোনে থাকা ব্রাদার্স ইউনিয়ন মুখোমুখি হবে রহমতগঞ্জের। চলতি মৌসুমে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ব্রাদার্স। শেষ পাঁচ ম্যাচের সব ক’টিতেই হেরেছে গোপিবাগের ক্লাবটি। মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানির দল তারা। অন্যদিকে, ভালো আর খারাপের মিশেলে চলছে রহমতগঞ্জের এবারের মৌসুম। শেষ সাত ম্যাচে জয় মাত্র একটি আর ড্র তিনটিতে।  বাকি তিন ম্যাচেই হারের মুখ দেখেছে রহমতগঞ্জ। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় রহমতগঞ্জের অবস্থান নবম। টানা পাঁচ ম্যাচ পরাজিত ব্রাদার্সকে স্বপ্ন দেখাচ্ছে দুদলের শেষ লড়াইয়ের জয়। সে ম্যাচে রহমতগঞ্জকে ৩-০ গোলে হারিয়েছিল ব্রাদার্স। মুখোমুখি পরিসংখ্যানেও যোজন যোজন এগিয়ে ব্রাদার্স।

দু’দলের ১৮ দেখায় ১১ জয়ের বিপরীতে মাত্র ৩ হার ব্রাদার্সের। রহমতগঞ্জের বিপক্ষে জয় পেলে ঢাকা মোহামেডানকে পেছনে ফেলে লীগ টেবিলের ১১ নম্বরে উঠে আসবে ব্রাদার্স ইউনিয়ন। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।