ব্রেকিং নিউজ

'অসুস্থ খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর ষড়যন্ত্র হচ্ছে'

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুস্থ দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুদিনের কর্মসূচি ঘোষণা করা হয়। ১১ ও ১২ সেপ্টেম্বর মানববন্ধন করবে দলটি।

উল্লেখ, খালেদা জিয়া গত এপ্রিল মাস থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি রয়েছেন।

মির্জা ফখরুল বলেন, ‘মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। রাজনীতির প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করতেই এটা করা হচ্ছে। খালেদা জিয়াকে চিকিৎসার বিকল্প ব্যবস্থা থেকে বঞ্চিত করা হচ্ছে। এটা কখনোই মেনে নেওয়া যায় না। তার মুক্তি দাবি করছি। এ দাবির পক্ষে ১১ সেপ্টেম্বর ঢাকায় মানববন্ধন ও ১২ সেপ্টেম্বর সারা দেশে মানববন্ধন পালিত হবে।’

আইনগতভাবে খালেদা জিয়ার মুক্তি দাবি করে মির্জা ফখরুল বলেন, তার স্বাস্থ্যের অবনতি হলে সে দায় সরকারের।

বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়া পাঁচ মাস ধরে বিএসএমএমইউয়ে ভর্তি আছেন। তার স্বাস্থ্যের কোনো পরিবর্তন হয়নি। তিনি প্রচণ্ড অসুস্থ। তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে। তাঁর পছন্দের হাসপাতালে সরকার চিকিৎসা নিতে দিচ্ছে না।’

বিএসএমএমইউয়ের পরিচালক ও উপাচার্য জানিয়েছেন, খালেদা জিয়া সুস্থ। তাঁদের এই বক্তব্য খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর জন্য ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল। তিনি বলেন, খালেদা জিয়ার পরিবার দেখে এসেছে, তিনি হাঁটতে পারেন না, একা চলতে পারেন না।

তিনি বলেন, সরকারদলীয় নেতা ও মন্ত্রীরা কারাবন্দী থাকা অবস্থায় বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। খালেদা জিয়ার মতো মামলায় সরকারের অনেক মন্ত্রী জামিনে আছেন বলে জানান ফখরুল। রাজনৈতিক কারণে খালেদাকে জামিন দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।