ব্রেকিং নিউজ

সন্ত্রাসবাদের গভীর শিকড় পাকিস্তানে: মোদি

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

পাশ্ববর্তী দেশ পাকিস্তানের সন্ত্রাসবাদ নিয়ে কঠোর ভাষায় সমালোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে ৯/১১ এর সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে সন্ত্রাসবাদকে 'বৈশ্বিক হুমকি' হিসেবে ব্যাখা করেছেন তিনি। মোদির ভাষায়, এটি শুধু জাতীয় নয় আন্তর্জাতিক সমস্যাও; যার গভীর শিকড় পাকিস্তানে।

কাশ্মীর ইস্যু নিয়ে দুই দেশের মধ্যে চলমান বিবাদের মধ্যে দুই দেশই পরষ্পরবিরোধী বক্তব্য দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বুধবার এক অনুষ্ঠানে মোদি ওই মন্তব্য করেন বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী মোদি বলেন, এখন সন্ত্রাসবাদ একটি আদর্শ হয়ে দাঁড়িয়েছে। কোনও নির্দিষ্ট একটি দেশের মধ্যে এটি সীমাবদ্ধ নেই। তিনি বলেন, সন্ত্রাসবাদ এখন বৈশ্বিক সমস্যা; বিশ্বের জন্য হুমকিও। এর গভীর শিকড় পাশ্ববর্তী দেশ পাকিস্তানে। সেখান থেকেই ছড়িয়ে পড়ছে।

এ সময় নিজ দেশের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা ঘোষণা করেন নরেন্দ্র মোদি। তিনি জানান, অতীতে এর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে ভারত; ভবিষ্যতেও এই অবস্থান অব্যাহত থাকবে।

মোদি বলেন, পুরো বিশ্বকেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে অঙ্গীকার করতে হবে। যারা এদের আশ্রয় দিচ্ছে এবং প্রশিক্ষণ দিচ্ছে তাদের বিরুদ্ধেও দাঁড়াতে হবে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।