ব্রেকিং নিউজ

এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে: পাপন

news-details
খেলাধুলা

আমাদের প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর বঙ্গবন্ধুর নামে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার সাংবাদিকদের তিনি বলেন, 'আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। বছরটা আমরা ক্রিকেট দিয়েই শুরু করব। আর সেজন্য বিপিএলের আগামী আসর বঙ্গবন্ধুর নামে হবে। লিগের নাম দেওয়া হবে বঙ্গবন্ধু বিপিএল।'

এছাড়া বিপিএলের আগামী আসরে কোন ফ্র্যাঞ্চাইজি থাকবে না। যে যে দল আছে তারা সেই নামেই খেলবে। কিন্তু বিপিএল হবে বিসিবির নিজস্ব অর্থায়নে। দেশি-বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক এবং থাকা-খাওয়ার সব খরচ বিসিবি দেবে বলেও জানান তিনি। পাপন বলেন, 'ফ্র্যাঞ্চাইজিগুলোর বিভিন্ন দাবি-দাওয়া আছে। সেগুলো সঙ্গে বিপিএলের গভর্নিং কাউন্সিলের বনিবনা হচ্ছে না। সেজন্য বিপিএলের আগামী আসর বিসিবির নিজস্ব অর্থায়নে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

বিপিএল কখন হবে সেটা নিয়েও ছিল একটা প্রশ্ন। এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্তাধিকারী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, এক বছর দুই বিপিএলে হতে পারে না। তবে বিসিবি সভাপতি জানিয়েছেন, বিপিএল ডিসেম্বরেই হবে। আগামী ৩ ডিসেম্বর টুর্নামেন্টের উদ্বোধন হবে। ম্যাচ মাঠে গড়াবে ৬ ডিসেম্বর।

এর আগে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলার সময়ই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, টেস্ট শেষে দলের সঙ্গে খারাপ পারফরম্যান্স নিয়ে কথা বলবেন তিনি। এছাড়া বিপিএল নিয়েও দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে বলেও উল্লেখ করেন বিসিবি কর্তা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।