ব্রেকিং নিউজ
  1. রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে নারী নির্যাতন মামলার আসামি সাফাত আহমেদের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
  2. ৪ ঘণ্টার চেষ্টায় সোহরাওয়ার্দী মেডিকেলের আগুন নিয়ন্ত্রণে, ১২শ রোগীকে অন্যত্র স্থানান্তর
  3. বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা; কোরবানি ছাড়া খরচ ৩ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা; হজে যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন : হাব
  4. মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধীদের বিচার কাজ বন্ধ হবে না : ওবায়দুল কাদের
  5. ২১ মে থেকে দেশের সব টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট ব্যবহার করবে : অ্যাটকো
  6. রাজধানী ও যশোরে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত
  7. আইএসে যাওয়া শামীমার নাগরিকত্ব কেড়ে নিচ্ছে ব্রিটেন
  8. এসএসসির ফল পরিবর্তনের ‘নিশ্চয়তা’য় ৪ প্রতারক আটক
  9. শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের ৪৯ সদস্য
  10. মাল‌য়ে‌শিয়া‌য় অগ্নিকাণ্ডে বাংলাদে‌শিসহ নিহত ৬
  11. চলে গেলেন সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী

নির্ঝর ক্যান্টনমেন্ট স্কুল-কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

news-details
খেলাধুলা

।। নিজস্ব প্রতিবেদক ।।

নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে (এনসিপিএসসি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ সম্পন্ন হয়েছে। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া প্রতিযোগিতার আজ (২৪ জানুয়ারি) বৃহস্পতিবার বিকেল ৩টায় কলেজ ক্রীড়াঙ্গনে আয়োজন করা হয় সমাপনী অনুষ্ঠানের।

আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষ দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর মেজর জেনারেল মো: আবু সাঈদ সিদ্দিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাঁর সহধর্মিনী বেগম তাসলিম জাহান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনসিপিএসসির পরিচালনা পরিষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো: মাকসুদুল হক ও তাঁর সহধর্মিনী মর্জিনা আখতার, অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ জাবের হোসেন, উপাধ্যক্ষ নূর রুমানা সাব্বির এবং পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর অতিথিবৃন্দ প্যারেড দলের সালাম গ্রহণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মো: আবু সাঈদ সিদ্দিক বলেন, নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণের নিরলস ও ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষা কার্যক্রম সুষ্ঠু ভাবে চলছে যার প্রতিফলন ঘটেছে পিইসি ও জেএসসি পরীক্ষার অভূতপূর্ব সাফল্যে। তাছাড়া ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে গড়ে উঠেছে নির্ঝর কমিউনিটি যা বাংলাদেশে প্রথম ও অনুকরণীয়। এই প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবেই শুধু নয়, আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে নির্ঝর কমিউনিটি অংঙ্গীকারাবদ্ধ।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “এখন থেকে তোমাদের চেষ্টা করতে হবে, জীবনে অনেক বড় হওয়ার। তোমাদেরকে স্বপ্ন দেখতে হবে পৃথিবী জুড়ে। এখন থেকে ২০ বছর পরে তোমাদের বয়সী ছেলেমেয়েরা এই পৃথিবীব্যাপী নেতৃত্ব দিবে। আমরা সেই নেতৃত্বে তোমাদের দেখতে চাই। তোমরা শিক্ষকদের আদর্শ হিসেবে মেনে চলবে। তবেই একদিন বড় হতে পারবে।”

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনাদের দায়িত্ব অনেক। আপনাদের হাতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ, প্রতিষ্ঠানের ভবিষ্যৎ। আপনি মুখে যা শিখাবেন, তার চেয়ে আপনার কর্ম থেকে শিক্ষার্থীরা শিখবে অনেক বেশি। আপনার শক্তিশালী ব্যক্তিত্ব যখন আলো ফেলবে ওদের ওপরে তখনই ওরা আলোকিত হবে।”

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এনসিপিএসসির সহকারী শিক্ষক মোহাম্মদ মুহিব্বুল্লাহ, দিলারা আলো, শাহ্ মোহাম্মদ ফেরদাউস খালেদ এবং জুনিয়র শিক্ষক ফাহমিদা হক।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First