ব্রেকিং নিউজ

রংপুর-৩ উপনির্বাচনের প্রচার শুরু আজ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আসনে উপনির্বাচনে প্রতীক বরাদ্দের পর আজ থেকে শুরু হচ্ছে প্রচার-প্রচারণা। মঙ্গলবার সকাল ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা তাদের প্রতীক সংগ্রহ করবেন। এর পরই নেমে যাবেন গণসংযোগে।

ভোটের লড়াই থেকে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু সরে যাওয়ায় বর্তমানে বৈধ প্রার্থী হচ্ছেন ছয়জন।

তারা হলেন- জাতীয় পার্টির রাহগীর আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল।

৫ অক্টোবর ভোটগ্রহণ হবে। রংপুর সদর উপজেলা ও সিটি কর্পোরেশন নিয়ে গঠিত এ আসনের ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ইভিএমে ভোট হয়।

নির্বাচনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট।

এবারও ইভিএমে ভোট হবে এ আসনে। ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের সংসদ সদস্য সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৯ সেপ্টেম্বর।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।