ব্রেকিং নিউজ

সড়কে বৈদ্যুতিক খুঁটি; মরণ ফাঁদ চৌমুহনী-সোনাপুর সড়ক

news-details
দেশজুড়ে

নোয়াখালীর প্রতিনিধি

সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই চলছে নোয়াখালীর চৌমুহনী-সোনাপুর সড়কের চার লেনে উন্নিতকরণের কাজ। আতঙ্ক নিয়ে চলাচল করছেন চালক ও পথচারীরা। ঘটছে দুর্ঘটনাও। খুঁটি না সরানো ও ভূমি অধিগ্রহণে জটিলতায় কমেছে কাজের গতি। মান নিয়েও দেখা দিয়েছে নানা প্রশ্ন।

নিয়ম অনুযায়ী সড়ক বর্ধিতকরণের কাজ শুরুর আগেই সড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি সরানোর কথা। কিন্তু কাজ শুরুর প্রায় দেড় বছর পেরিয়ে গেলেও এখনো খুঁটি না সরিয়েই চলছে সড়ক উন্নয়নের কাজ। এটি নোয়াখালীর চৌমুহনী-সোনাপুর সড়কের চিত্র।

গত বছরের এপ্রিলে চৌমুহনী-সোনাপুর ১৩ কিলোমিটার সড়ক চারলেনে উন্নিতকরণের কাজ শুরু করে সড়ক বিভাগ। এরইমধ্যে সড়কের অধিকাংশ  কাজ শেষ।  এখন চলছে কার্পেটিং। অথচ অভিযোগ ওঠেছে, সড়কটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে। 

খুঁটির কারণে কাজের গতি কমায় নির্দিষ্ট সময়ে কাজ শেষ না হওয়ার আশঙ্কা ঠিকাদারি প্রতিষ্ঠানেরও। সড়ক বিভাগের জায়গা প্রস্তুত না থাকায় খুঁটি প্রতিস্থাপনে দেরি হচ্ছে বলে জানায় বিদ্যুৎ বিভাগ।

নোয়াখালী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর নির্বাহী প্রকৌশলী গিয়াস ইবনে আলম জানান, এ মাসের মধ্যেই সড়কের কাজ সম্পূর্ণভাবে শেষ হবে সাথে বৈদ্যুতিক খুঁটির ব্যবস্থাও নেয়া হবে। 

১৩ কিলোমিটার দৈর্ঘের এ সড়কে অন্তত আড়াইশ বৈদ্যুতিক খুঁটি রয়েছে।  জমি অধিগ্রহণ, খুঁটি সরানোসহ সড়ক নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৯৬২ কোটি টাকা। এর মধ্যে শুধু খুঁটি সরানোর জন্য বিদ্যুৎ বিভাগকে পরিশোধ করা হয়েছে প্রায় ৭ কোটি টাকা।  আগামী ২০২১ সালের জুন মাসের মধ্যে চারলেনের কাজ শেষ করার কথা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।