ব্রেকিং নিউজ

রংপুর-৩ : অপপ্রচারের অভিযোগ এনে রিটা রহমানের সংবাদ সম্মেলন

news-details
রাজনীতি

রংপুর প্রতিনিধি 

রংপুর-৩ সদর আসনের উপ-নির্বাচনে অপপ্রচারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বিএনপির প্রার্থী রিটা রহমান। বুধবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

রিটা রহমান বলেন, একটি স্বার্থান্বেষী মহল আমার স্বামী খায়েরুজ্জামানকে বারবার বঙ্গবন্ধুর খুনি ও জেল হত্যা মামলার আসামি বলে উদ্দেশ্যপ্রণোদিত ভিত্তিহীন প্রচারণা চালাচ্ছে।

তিনি দাবি করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর প্রধান কার্যালয় তার স্বামীকে ভারতের আহম্মেদাবাদ নগরে প্রশিক্ষণে পাঠিয়ে ছিল। যার কারণে বঙ্গবন্ধুর হত্যা মামলায় খায়রুজ্জামানকে চার্জশিটভুক্ত করা হয়নি। তা স্বত্ত্বেও ১৯৯৬ সালে ১৩ আগস্ট তাকে গ্রেফতার করা হয়। কোনও নির্দিষ্ট চার্জ ছাড়াই তাকে ৩ বছর ৭ মাস কারারুদ্ধ করে রাখা হয়।

রিটা রহমান বলেন, পরে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল খায়রুজ্জামানকে বিবেকের বন্দি হিসেবে ঘোষণা করে। এই সংবাদ প্রচারের পর খায়রুজ্জামানকে জেল হত্যা মামলার আসামি করা হয়। বিচার সম্পন্ন হলে ২০০২ সালে খায়রুজ্জামানকে বেকসুর খালাশ দেয় আদালত।

তিনি বলেন, খায়রুজ্জামানের বাড়ি গোপালগঞ্জ এবং তার বাবা বঙ্গবন্ধুর সঙ্গে কলকাতার বেকার কলেজে লেখাপড়া করেছিলেন। এর ফলে বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে একটি পারিবারিক সর্ম্পক ছিলো তাদের। বঙ্গবন্ধুর পরিবারের সংকটময় সময়ে তার শ্বশুরবাড়ির লোকজন সহযোগিতাও করেছিলেন। 

তিনি বলেন, নির্বাচনে আমার শক্ত অবস্থান তৈরি হয়েছে। মহাজোট থেকে যাকে মনোনয়ন দেয়া হয়েছে তাকে রংপুরের মানুষ চায় না। আমার জয়ের যখন সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে তখন একটি কুচক্রীমহল আমাকে জেল হত্যা মামলা আসামির স্ত্রী আখ্যায়িত করে জনগণের মধ্যে অপপ্রচার চালাচ্ছে।

রিটা রহমান বলেন, জনগণ সত্য জেনে সকল অপপ্রচারকে উপেক্ষা করে আগামী ৫ অক্টোবর ধানের শীষের পক্ষে রায় দেবে বলে আমি বিশ্বাস করি।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি সামসুজ্জামান সামু, বিএনপি নেতা আনিছুর রহমান লাকু, অ্যাডভোকেট বুলুসহ জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।