ব্রেকিং নিউজ

বিপুল টাকা, মদ, অস্ত্রসহ যুবলীগ নেতা জি কে শামীম আটক

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক 

এবার রাজধানীর নিকেতন থেকে যুবলীগের কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে শামীমকে তার ৭ দেহরক্ষীসহ আটক করেছে র‍্যাব। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ নগদ অর্থ এবং প্রায় ২০০ কোটি টাকার এফডিআর।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জি কে শামীমের ব্যবসায়িক কার্যালয়ে অভিযান চালায় র‍্যাব। ঘিরে রাখে পুরো বাসাটি। অভিযানে জি কে শামীমের কাছ থেকে অবৈধ অস্ত্রও উদ্ধার করা হয়। এ সময় কয়েকশ কোটি টাকার এফডিআরও জব্দ করা হয়েছে। এছাড়া পাওয়া গেছে বিদেশি মুদ্রাও।

এই যুবলীগ নেতার দাবি, বিপুল পরিমাণ অর্থ তার একার নয়। তার মায়েরও অর্থ আছে এর মধ্যে।

বিকেল সাড়ে চারটায় প্রেস ব্রিফিংয়ে  এসব তথ্য জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এর আগে বেলা সাড়ে ১২টার পর থেকে ওই গুলশানের ওই বাসায় অভিযান চালায় র‍্যাব। বাসাটিকে একই সাথে অফিস হিসেবেও ব্যবহার করতেন যুবলীগ নেতা শামীম।

শারীরিক গঠনে ছোটখাটো হলেও শামীমের ক্ষমতার দাপট আকাশসমান। রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় জি কে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত। গণপূর্ত ভবনের বেশির ভাগ ঠিকাদারি কাজই তিনি নিয়ন্ত্রণ করেন। বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি।

এক সময়ের যুবদল নেতা ক্ষমতার পরিবর্তনে হয়ে যান যুবলীগ নেতা। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সহ-সভাপতিও তিনি।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সন্মানদী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মৃত আফসার উদ্দিন মাস্টারের ছেলে শামীম। আফসার উদ্দিন মাস্টার ছিলেন হরিহরদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিন ছেলের মধ্যে জি কে শামীম মেজো।

অনুসন্ধানে দেখা গেছে, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে শামীম ছিলেন ঢাকা মহানগর যুবদলের সহ-সম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় প্রভাবশালী নেতা ও সাবেক গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের খুবই ঘনিষ্ঠ। সেই জি কে শামীম এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক।

জি কে শামীম রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত। গণপূর্ত ভবনের বেশিরভাগ ঠিকাদারি কাজই জি কে শামীম নিয়ন্ত্রণ করেন। বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি।

এর আগে ক্যাসিনো চালানোর অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে অস্ত্রসহ আটক করে র‌্যাব। বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর গুলশান-২ নম্বরে ৫৯ নম্বর সড়কের বাসা থেকে তাকে আটক করা হয়। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।