ব্রেকিং নিউজ

হাইকোর্টে মিন্নি

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী ও ৭ নম্বর আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি এখন ঢাকায়।

রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে তার জামিনের পক্ষের আইনজীবী জেড আই খান পান্নার চেম্বারে আসেন তিনি। এ সময় মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর ও জামিন আবেদনের ফাইলিং আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম উপস্থিত ছিলেন।

মিন্নির ঢাকায় আসার বিষয়ে তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর জানান, মিন্নির মানসিক অবস্থা খুবই খারাপ। পাশাপাশি শরীরে নানা ধরনের রোগের উপসর্গ দেখা দিয়েছে। তার দ্রুত উন্নত চিকিৎসা জরুরি। কিশোর অভিযোগ করেন, রিমান্ডে নিয়ে তার মেয়েকে পুলিশ নির্যাতন করেছে। তার দুই হাঁটুতে এখনও ব্যথা। তা ছাড়া রিফাত হত্যায় জড়িয়ে পুলিশ অভিযোগপত্র দেওয়ায় মিন্নি দুশ্চিন্তা ও হতাশায় ভুগছে। তাই তাকে চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হচ্ছে।

এ ছাড়া বিনা পারিশ্রমিকে মিন্নি তার জামিনের জন্য উচ্চ আদালতে আইনি লড়াই করা আইনজীবীদের সঙ্গে দেখা করে তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাবেন। রোববার মিন্নি তার প্রধান আইনজীবী জেড আই খান পান্নার চেম্বারে তার পক্ষে লড়াই করা সব আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করবেন। এ সময় অভিযোগপত্রের ব্যাপারেও আইনজীবীদের পরামর্শ নেবেন।

২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। এরপর গুরুতর আহত রিফাতকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন বিকালে তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে বরগুনা থানায় হত্যা মামলা করেন, যেখানে মিন্নিকে প্রধান সাক্ষী করা হয়।

এরপর ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনসে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে একই দিন রাত ৯টায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। পরদিন মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর কয়েক দফা আবেদন জানালেও নিম্ন আদালতে জামিন মেলেনি মিন্নির। পরে একই মামলায় জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করেন মিন্নির আইনজীবীরা। ২৯ আগস্ট মিন্নিকে স্থায়ী জামিন দেন হাইকোর্ট।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।