ব্রেকিং নিউজ

বশেমুরবিপ্রবি উপাচার্যকে অবাঞ্চিত ঘোষণা, কুশপুত্তলিকা দাহ

news-details
শিক্ষা

শেকৃবি প্রতিনিধি

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি, আন্দোলনরত অবস্থায় শিক্ষার্থীদের ওপর হামলার, ভিসির পদত্যাগ,  সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করা এবং শামস জেবিনের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় বশেমুরবিপ্রবি উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনকে অবাঞ্ছিত ঘোষণা করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে  করেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ রোববার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বশেমুরবিপ্রবি উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। আজকের পর থেকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এই স্বৈরশাসক ভিসির প্রবেশ নিষিদ্ধ।

তারা আরও বলেন,  যে উপাচার্য বাইরের সন্ত্রাসী দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় তার উপাচার্য পদে থাকার কোনো যোগ্যতা নেই । অবিলম্বে এই অযোগ্য উপাচার্যকে অপসারণ করে তাকে বিচারের আওতায় আনতে হোক।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামালউদ্দিন আহাম্মদের কাছে প্রতিবাদলিপি প্রদান করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।