ব্রেকিং নিউজ

আন্দোলনের মুখে পদ ছাড়লেন ইবি প্রক্টর

news-details
শিক্ষা

ইবি থানা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের একাংশের আন্দোলনের মুখে যোগদানের দ্বিতীয় দিনেই পদত্যাগ করলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান। গতকাল রোববার রাতে তিনি পদত্যাগ করেন।

এদিন রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. হারুন-উর রশিদ আসকারী ছাত্র উপদেষ্টার দায়িত্বে থাকা আইসিই বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণকে সাময়িকভাবে প্রক্টর হিসেবে নিয়োগ দেন।

বিষয়টি নিশ্চিত করে ভিসি বলেন, ‘আন্দোলনের মুখে বর্তমান পরিস্থিতিতে সাময়িকভাবে অধ্যাপক পরেশকে প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। ভবিষ্যতে আমরা অনুসন্ধান করে স্থায়ী প্রক্টর নিয়োগ দেব।’

সাত দিনের মধ্যে ক্যাম্পাসকে মাদক ও বহিরাগতমুক্ত করার ঘোষণা দিয়ে গত শনিবার তৃতীয়বারের মতো প্রক্টর হিসেবে যোগদান করেন অধ্যাপক ড. মাহবুবর রহমান। কিন্তু ২০১৪ সালে ছাত্রলীগের মিছিলে গুলি করাসহ প্রক্টরের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ তোলেন ছাত্রলীগের একাংশ।

এরই পরিপ্রেক্ষিতে অধ্যাপক মাহবুবের পদত্যাগের দাবিতে গতকাল দিনব্যাপী আন্দোলন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা প্রশাসন ভবন ঘেরাও ও প্রধান ফটক অবরোধ করে রেখেছিলেন।

প্রসঙ্গত, অধ্যাপক মাহবুবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা ও দুই মেয়াদে প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি প্রগতিশীল শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।