ব্রেকিং নিউজ

দরপত্রে অনিয়ম করে বরখাস্ত হলেন পবিপ্রবির প্রকৌশলী ইউনুস

news-details
শিক্ষা

পবিপ্রবি প্রতিনিধি 

উন্নয়ন প্রকল্পের দরপত্রে অনিয়ম ও অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুস শরীফকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) পবিপ্রবির রেজিস্টার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক চিঠিতে কর্তৃপক্ষ এ সাময়িক বরখাস্তের আদেশে জারি করে। 

এর আগে গত ৯ সেপ্টেম্বর বিকেল ৩ টায় অর্থ আত্মসাতের মামলায় পবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুস শরীফকে তার কার্যালয় থেকে আটক করে দুদক। পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদারের নেতৃত্বে দুদকের একটি দল তাকে জেলা শহরের দুদক কার্যালয়ে নিয়ে যান। পরে তাকে অর্থ আত্মসাতের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা আত্মসাতের অভিযোগে মামলা রয়েছে ইউনুসের বিরুদ্ধে। তিনি ২০১৬ সালের ২১ জুন থেকে ২০১৭ সালের ৩০ জুনের মধ্যে এ টাকা আত্মসাৎ করেন। মামলার এজাহারে ইউনুসের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্পের দরপত্র নিয়ে জালিয়াতি, প্রতারণা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে। মামলাটি তদন্ত করছেন জেলা সমন্বিত দুদক কার্যালয়ের উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদার। 

পবিপ্রবির রেজিস্টার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সাময়িক বরখাস্তের সত্যতা নিশ্চিত করেছেন।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।