ব্রেকিং নিউজ

দেশকে সারপ্রাইজ দিতে চায় জামাল ভূঁইয়ারা

news-details
খেলাধুলা

আমাদের প্রতিবেদক

আফগানিস্তানের কাছে হারার পর পরের মাসেই চারদিনের মাথায় কাতার ও ভারত ম্যাচকে সামনে রেখে আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) থেকে আবাসিক ক্যাম্প শুরু হচ্ছে জামাল ভূঁইয়াদের। বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্ব ও এশিয়ান কাপের বাছাইয়ের জন্য ১৫ দিনের প্রস্তুতি নিবে জাতীয় ফুটবল দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে অনুশীলন। কাতারকে অবাক করতে চায় বাংলাদেশ।

এর মাঝেই ভুটানের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। প্রস্তুতি ম্যাচের পরপরই প্রাথমিক স্কোয়াড থেকে চূড়ান্ত করা হবে দল। ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর দুটি ম্যাচ হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

আগামী মাসের ১০ তারিখ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারকে আতিথ্য দেবে বাংলাদেশ দল। তার চারদিন পর ১৫ অক্টোবর কলকাতায় ভারতের সঙ্গে খেলবে জেমি ডের শিষ্যরা।

এদিকে ক্যাম্পকে সামনে রেখে সপ্তাহ দুয়েক ছুটি কাটিয়ে বুধবার রাতেই রাজধানীতে ফিরছেন কোচ জেমি ডে। এর মধ্যে বুধবার সন্ধ্যায় দলের ম্যানেজার সত্যজিত দাস রুপুর কাছে রিপোর্টিং করেছে প্রাথমিক দলে ডাক পাওয়া ফুটবলাররা। পল্টনের একটি হোটেলে থাকবে ফুটবলাররা। সেখান থেকে অনুশীলন করবেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

এবার আফগান ম্যাচের আগে প্রাথমিক দলে সুযোগ পাওয়া আরামবাগের গোলরক্ষক হিমেলকে রাখা হয়নি। দলে সুযোগ পেয়েছে মোহামেডানের পাপ্পু আহমেদ। স্ট্রাইকার হিসেবে দলে সুযোগ পেয়েছেন তৌহিদুল আলম সবুজ। তাছাড়া গতবারের মতো এবারও প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন মনজুরুর রহমান মানিক।

আফগান ম্যাচের পর ছুটি কাটিয়ে ক্যাম্পে ফিরে আবার অনুশীলনে নেমে ফিটনেসসহ খেলার পারফরম্যান্স ফিরে পাওয়া কতটা চ্যালেঞ্জ জানালেন অ্যাটাকিং মিডফিল্ডার বিপলু আহমেদ, ‘এই ছুটিতে যাতে ওজন ঠিক থাকে তার নির্দেশনা দিয়েছে জেমি ডে। এবং হোয়াটসঅ্যাপে সবসময় খোঁজখবর নিয়েছেন। আমরা সেই নির্দেশনা মেনেই আবার ক্যাম্পে যোগ দিচ্ছি।’

দেশবাসীকে সারপ্রাইজ উপহার দিতে চায় ফুটবলাররা। বিপলু বলেন, ‘কাতারের মতো দলের সঙ্গে খেলাটা কঠিন। তবে এশিয়ান গেমসে তাদের হারানোর অভিজ্ঞতা আছে আমাদের। সেই টিমের পাঁচ ফুটবলার এই দলেও আছে। তাই আশাবাদী আমরা। তবে কাজটা সহজ হবে না। আমরা আমাদের দেশকে সারপ্রাইজ উপহার দিতে চাই।’

২৫ তারিখ ক্যাম্পে যোগ দিয়ে ২৯ সেপ্টেম্বর ভুটানের সঙ্গে ম্যাচে নামবে বাংলাদেশ। এতো দ্রুত আন্তর্জাতিক প্রীতি খেলার জন্য কতটুকু প্রস্তুত হবে দল প্রশ্নে দলের ম্যানেজার সত্যজিত দাস রুপু বলেন, ‘এরা সারাবছর খেলার মধ্যে ছিল। আবার বিশ্বকাপের ম্যাচের জন্য প্রিপারেশন নিয়েছে। সমস্যা হবে না আশা করি। তাছাড়া কোচের নির্দেশনা আছে সবার কাছেই। সুতরাং সমস্যা হবে না।’

এর আগে প্রথম ম্যাচে আফগানদের কাছে ১-০ ব্যবধানে হার দিয়ে শুরু করেছে জামাল ভূঁইয়ারা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।